ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শিক্ষার্থীদের আন্দোলনেও তারেক?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৩:৫৮ পিএম
শিক্ষার্থীদের আন্দোলনেও তারেক?

রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলনের চতুর্থ দিন চলছে আজ। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে সড়ক ও যানবাহন অবরোধ করে চলছে আন্দোলন। চলমান পরিস্থিতিতে আন্দোলনকে আরও দীর্ঘস্থায়ী ও জোরদার করতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে শিক্ষার্থীদের এই আন্দোলন মেশানোর চেষ্টা করছে একটি মহল। লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া এর পেছনে নেতৃত্বে দিচ্ছেন বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে। এমনকি শিক্ষার্থীদের এই আন্দোলন রাজধানীর বাইরে, দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিতেও ছাত্রদলকে ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছেন তারেক। এই জন্য তারেক লন্ডন থেকে নিয়মিত দেশের বিভিন্ন স্থানে ফোন করছেন বলে জানা গেছে।

শিক্ষার্থীদের আজকের আন্দোলনে রাজধানীর ৪/৫টি পয়েন্টে আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রদলের নেতা-কর্মীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে বলে জানা গেছে। ছাত্রদলের ও বিএনপির মধ্যম সারির কিছু নেতা-কর্মীদের এই আন্দোলনে অংশ নিতে দেখা গেছে।

এর আগে গতকাল পর্যন্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে কথা বললেও কোনো সমর্থন জানাননি। গতকাল রাতে তারেকের সঙ্গে ফখরুলের আলাপ হয়েছে। আর এই আলাপের জেরেই আজ সকালের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করেছে। জানা গেছে, সক্রিয়ভাবে আন্দোলনে যোগ দেওয়ার প্রস্ততি নেয় বিএনপি। সেই মোতাবেকই আজ থেকে আন্দোলনকারীদের সঙ্গে রাস্তায় নেমেছে বিএনপির কর্মীরা।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ