ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

অত:পর শিক্ষামন্ত্রীর নিদ্রাভঙ্গ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০১৮ শনিবার, ০১:২২ পিএম
অত:পর শিক্ষামন্ত্রীর নিদ্রাভঙ্গ

গত ছয় দিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করছে। রাজধানীসহ সারাদেশ অচল করে দিয়েছে শিক্ষার্থীরা। অথচ পুরো সময়টাই মৌনব্রত পালন করে ছিলেন শিক্ষামন্ত্রী। শিক্ষা সংশ্লিষ্ট বিষয়, অনেক সিদ্ধান্তই আসতে হবে শিক্ষা মন্ত্রণালয় থেকে, অথচ গত কয়েক দিনে একটি কথাও বলেননি শিক্ষামন্ত্রী। অবশেষে শিক্ষামন্ত্রী তাঁর মৌনব্রত ভেঙ্গেছেন। কথা ফুটেছে শিক্ষামন্ত্রীর মুখে।

শিক্ষামন্ত্রী আজ শনিবার বেলা ১২ টার দিকে বলেছেন, শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিয়েছে সরকার, ইতিমধ্যে দাবির আংশিক বাস্তবায়ন হয়েছে, বাকিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। আজ সিলেটে এক জনসভায় শিক্ষামন্ত্রী এই অমূল্য বাণী দিয়েছেন।

গত ২৯ তারিখ উত্তরায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হলে উত্তাল হয়ে পড়ে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। ছাত্ররা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের ঘরে ফেরাতে গ্রহণ করেন নানা উদ্যোগ। নিহত দুই শিক্ষার্থী পরিবারকে ডেকে জানালেন সমবেদনা। তাঁদের দিলেন আর্থিক অনুদান। স্বরাষ্ট্রমন্ত্রী শিক্ষার্থীদের দাবী দাওয়া মেনে নেয়ার জন্য কাজ করেছেন। সড়ক যোগাযোগ এবং সেতুমন্ত্রী শিক্ষার্থীদের নানাভাবে আশ্বস্ত করেছেন। আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক শিক্ষার্থীদের জানালেন নতুন আইনের কথা। কিন্তু শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দেখা পাওয়া যাচ্ছিল না কোথাও। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সবসময়ই বলেন, তিনি নাকি শিক্ষার্থীদের অভিভাবক। সরকার যখন শিক্ষার্থীদের দাবি-দাওয়া মেনে নিয়েছেন। তাঁদের আন্দোলন অনেকটা কমে এসেছে সেইসময় শিক্ষামন্ত্রী তাঁর আজকে অমূল্য বাণী জানালেন। অত:পর নিদ্রাভঙ্গ হলো শিক্ষামন্ত্রীর।


বাংলা ইনসাইডার/আরকে