ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

হেলমেটধারীরা কারা?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৪:১৩ পিএম
হেলমেটধারীরা কারা?

ফেসবুকে প্রচারিত গুজবের ওপর ভিত্তি করে গতকাল শনিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে হামলা চালায় শিক্ষার্থীরা। হামলাকারী শিক্ষার্থীরা কার্যালয়ের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরাও পাল্টা ধাওয়া দিলে জিগাতলা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এমন সময় দেখা যায়, সংঘর্ষের মধ্যে হেলমেট পরিহিত একদল যুবক ঢুকে যায় এবং শিক্ষার্থীদের আক্রমণ করে।

বেসরকারি এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মিছিল নিয়ে ফার্মগেট মোড়ে যাওয়ার সময় আজ রোববারও সংঘর্ষের ঘটনা ঘটে। আর আজও আন্দোলনকারীদের ওপর হেলমেট পরা একদল যুবককে হামলা চালায়। শুধু জিগাতলা বা ফার্মগেটই নয়। রাজধানীর বিভিন্ন এলাকায় হেলমেট পরা যুবকদের শিক্ষার্থীদের ওপর হামলা করতে দেখা গেছে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, এই হেলমেট পরা যুবকরা কারা? এরা সাধারণ শিক্ষার্থী নয়। ছাত্রলীগ বা আওয়ামী লীগের কোনো অঙ্গ সংগঠনের নেতাকর্মী তো নয়ই। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ দলটির শীর্ষ নেতৃত্ব থেকে কঠোর নির্দেশনা রয়েছে, শিক্ষার্থীদের গায়ে হাত দেওয়া যাবে না। তাই আওয়ামী লীগের কেউ হেলমেট পরে হামলা চালাবে সেটি বিশ্বাসযোগ্য নয়।

এই পরিপ্রেক্ষিতে দেশের সকল সচেতন মহল ধারণা করছে, শিক্ষার্থীদের এই আন্দোলনে তৃতীয় শক্তির অনুপ্রবেশ ঘটেছে। শিক্ষার্থীদের ওপর হামলা করে সরকারকে দায়ী করা চেষ্টা করছে তাঁরা। এভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি চেষ্টা করে দেশ বিরোধী অপশক্তি ফায়দা লুটতে চাইছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ