ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বিএনপি নেতারা নজরদারিতে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৭:১৭ পিএম
বিএনপি নেতারা নজরদারিতে

দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীসহ সারাদেশ জুড়ে আন্দোলন শুরু হয়। শিক্ষার্থীদের দেওয়া ৯ দফা দাবি সরকারের পক্ষ থেকে এরই মধ্যে মেনে নেওয়া হয়। কিন্তু তারপরও আন্দোলন চলছে। এ আন্দোলন এখন আর শিক্ষার্থীদের আন্দোলন নেই। ইতিমধ্যে তা সরকার বিরোধী আন্দোলনে রূপ নিয়েছে। বিএনপির নেতারা সক্রিয় হয়ে এ আন্দোলনে মদদ দিচ্ছে। আন্দোলনকে উসকে দিতে বিভিন্ন পন্থা অবলম্বন করছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর ফোনালাপ বিষয়টিকে স্পষ্ট করেছে।

আন্দোলনকে উসকে দেওয়ার বিষয়টি মাথায় রেখে বিএনপির শীর্ষ নেতাদের নজরদারিতে রাখছে সরকার। নজরদারিতে রাখা এসব নেতাদের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খানসহ বিএনপির বিভিন্ন সিনিয়র নেতারা রয়েছে। এই নজরদারিতে রাখার কারণ হিসেবে গোয়েন্দা সূত্রে জানা গেছে, যে আন্দোলন চলছে তাতে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভূমিকা পালন করেছে এইসব নেতারা। এরা ছাত্রদল এবং অপরিচিত কর্মী-সমর্থকদের মাঠে নামানোর ব্যবস্থা করছে। ফেসবুকসহ বিভিন্ন আনলাইনে ভুয়া ছবি ও ভিডিও ছড়ানোয় মদদ দেওয়া হচ্ছে। একারণে এদেরকে নজরদারিতে রাখা হয়েছে।

বিএনপির এইসব সিনিয়র নেতাদের বিরুদ্ধে বেশ কিছু পুরনো মামলা রয়েছে। নজরদারিতে রাখার পাশাপাশি এই পুরনো মামলাগুলো দ্রুত সচল করার জন্য দ্রুত উদ্যোগ গ্রহণ করা হচ্ছে বলেও জানা গেছে।

বাংলা ইনসাইডার/বিপি/জেডএ