ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘বি. চৌধুরীকে বিশ্বাস করা যায়না’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৮ রবিবার, ১০:৩৪ এএম
‘বি. চৌধুরীকে বিশ্বাস করা যায়না’

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে ঐক্যের ব্যাপারে না করলেন বেগম খালেদা জিয়া। গতকাল শনিবার নাজিমউদ্দিন রোডে পুরাতন কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব। প্রায় দেড় ঘণ্টা স্থায়ী বৈঠকে সংগঠন, নির্বাচন এবং আন্দোলন নিয়ে কথাবার্তা হয়। যদিও মির্জা ফখরুল জেলগেটে গণমাধ্যম কর্মীদের জানিয়েছিলেন যে, ‘সংগঠন বা রাজনীতি নিয়ে কোনো আলাপ হয়নি।’ কিন্তু সন্ধ্যায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে খালেদার সঙ্গে আলাপের বিস্তারিত তুলে ধরেন। মির্জা ফখরুল জানিয়েছেন, বেগম জিয়া বি. চৌধুরীর সঙ্গে জোটে যেতে বারণ করেছেন। বেগম জিয়া এটাও বলেছেন, ‘বি. চৌধুরীকে বিশ্বাস করা যায়না। তাঁর অন্য কোনো মতলব থাকতে পারে।’ বি. চৌধুরীর সঙ্গে ঐক্যের বদলে বেগম জিয়া সংগঠন এবং ২০ দলকে শক্তিশালী করার নির্দেশ দেন। বৈঠকের একটি সূত্র বলছে, নিজেদের মামলার চেয়ে বেগম জিয়া ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায় নিয়ে বেশি চিন্তিত। কারাগারে সাক্ষাতে বেগম জিয়া, ঐ মামলার আইনি দিক নিয়ে কথা বলার নির্দেশ দেন। এজন্য রাতেই বিএনপি মহাসচিব দলের শীর্ষ আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন। বেগম জিয়া মির্জা ফখরুলকে ২১ আগস্টের রায় প্রসঙ্গে আওয়ামাী লীগ নেতাদের বক্তব্যের কঠোর জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।

একটি সূত্র বলছে, বেগম জিয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন। দলের মহাসচিব রাতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নির্বাচন প্রসঙ্গেও কথা বলেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় দণ্ডিত হবার পর এনিয়ে বিএনপি মহাসচিব বেগম জিয়ার সঙ্গে তৃতীয়বারের মতো সাক্ষাৎ করলেন। এর মধ্যে একটি সাক্ষাতে তাঁর সঙ্গে স্থায়ী কমিটির কয়েকজন সদস্যও ছিলেন। দুবার তিনি একান্তে বেগম জিয়ার সঙ্গে কথা বলেছেন।


বাংলা ইনসাইডার/জেডএ