ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ , ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদার চিকিৎসা নিয়ে দ্বিমুখী বিএনপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮ সোমবার, ০৪:৩৬ পিএম
খালেদার চিকিৎসা নিয়ে দ্বিমুখী বিএনপি

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না বলে দীর্ঘদিন ধরে দাবি করে আসছে তাঁর দল বিএনপি। এই বিষয়ে গতকাল রোববার এক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে তিনি খালেদা জিয়াকে অতি সত্ত্বর ঢাকার ইউনাইটেড বা অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সরকার কর্তৃক গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জননিরাপত্তা বিভাগের সচিব ও আইজিকে(প্রিজন) দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মজার বিষয় হচ্ছে, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দিনেই আবার খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে হাইকোর্টে রিট করেছেন বিএনপির কয়েকজন আইনজীবী। বিশেষায়িত হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটে খালেদার চিকিৎসার ব্যাপারে সরকারকে নির্দেশ দিতে আদালতের কাছে আবেদন করা হয়।

বিএনপির এমন আচরণে দ্বিমুখী ভাব স্পষ্ট ফুঁটে উঠছে। একদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি সুরাহা করতে চাইছে বিএনপি। আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী ইতিমধ্যে ব্যবস্থা গ্রহণও করেছেন। আবার একই বিষয়ে আইনি পদক্ষেপ চেয়ে হাইকোর্টে রিট করা হচ্ছে। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী মেডিকেল বোর্ড গঠনের সিদ্ধান্ত দেওয়ার পর রিট অকার্যকর হয়ে যায়।

একই সঙ্গে সরকারের সঙ্গে আলোচনা করা ও হাইকোর্টে রিট করার মাধ্যমে পরষ্পর বিরোধী আচরণ করছে বিএনপি। এই আচরণের মাধ্যমে বিএনপি আবারও প্রমাণ করলো রাজনৈতিক দল হিসেবে বিএনপির কোনো সুনির্দিষ্ট লক্ষ্য নেই। আসলে বিএনপি নিজেরাও বুঝতে পারছে না তারা কী করছে। তাই নিজ দলের নেত্রীর চিকিৎসার ব্যাপারেও কোনো স্পষ্ট অবস্থান নিতে পারছে না তারা।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ