ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জাতিসংঘের প্রশ্ন, খালেদা জিয়া কি রাজবন্দী?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৩:০০ পিএম
জাতিসংঘের প্রশ্ন, খালেদা জিয়া কি রাজবন্দী?

গতকাল জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বিএনপি মহাসচিব বেশ কিছু শর্ত তুলে ধরে বলেন, এই শর্তগুলো অর্জন না করলে আগামী জাতীয় নির্বাচনে যাওয়া যাবে না। 

বিএনপি মহাসচিবের শর্তগুলোর মধ্যে অন্যতম একটি শর্ত ছিল, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। এমন শর্তের কথা শুনে মিরোস্লাভ জেনকা জানতে চান, ইজ বেগম জিয়া এ পলিটিকাল প্রিজনার? মির্জা ফখরুল এসময় বলেন, হ্যাঁ রাজনৈতিক হয়রানির জন্যই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তখন জেনকা বলেন, আমি যতদূর জানি তিনি একটি অরফানেজ মামলার দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারাগারে আছেন। দুর্নীতির মামলার আসামি কিভাবে পলিটিকাল প্রিজনার হয়? মির্জা ফখরুল এ কথা শুনে তাঁকে বলেন, রাজনৈতিক হয়রানি করার উদ্দেশ্যেই এই মামলা করা হয়েছে। 

মিরোস্লাভ জেনকা এসময় মির্জা ফখরুলের হাতে একটা রিপোর্ট দিয়ে বলেন, আমার কাছে যে খবর আছে, তাতে দেখা যাচ্ছে সবগুলো কোর্টে দীর্ঘদিন ধরে সমস্ত জুডিশিয়াল প্রক্রিয়া অনুসরণ করেই খালেদা জিয়াকে দণ্ডিত করা হয়েছে। তাহলে কিভাবে তাঁকে তোমরা পলিটিকাল প্রিজনার বল? 


বাংলা ইনসাইডার/আরকে