ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

মেডিকেল বোর্ডেও অনীহা খালেদার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ০৯:৫৮ এএম
মেডিকেল বোর্ডেও অনীহা খালেদার

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডে আরও আছেন, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কারাগারে যাবে এই মেডিকেল বোর্ড। কিন্তু মেডিকেল বোর্ডের কাছে স্বাস্থ্য পরীক্ষা করাতে অনীহা প্রকাশ করেছেন খালেদা জিয়া।

আজ শনিবার সকালে কারা কর্তৃপক্ষ বেগম জিয়াকে মেডিকেল বোর্ডের সঙ্গে তাঁর আসন্ন সাক্ষাতের বিষয়ে জানায়। প্রত্যুত্তরে খালেদা জিয়া বলেন, মেডিকেল বোর্ডের কাছে তিনি স্বাস্থ্য পরীক্ষা করাতে রাজি নন। নিজের ব্যক্তিগত চিকিৎসক ছাড়া কারও কাছে স্বাস্থ্য পরীক্ষা করাবেন না তিনি।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রত্যেকেই সুচিকিৎসক এবং দীর্ঘদিন যাবৎ সুনামের সঙ্গে তাঁরা অসংখ্য মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অত্যন্ত নামকরা চিকিৎসকদের নিয়েই গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড। কিন্তু এই খ্যাতিমান চিকিৎসকদের কাছেও খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় অনীহা প্রকাশ রাজনৈতিক মহলে বিভিন্ন প্রশ্নের জন্ম দিয়েছে। আর ব্যক্তিগত চিকিৎসক বলতে খালেদা জিয়া ঠিক কী বোঝাতে চাচ্ছেন তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে ভুগছে খোদ কারা কর্তৃপক্ষও।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ