ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্যকে সভা করতে দিতে প্রধানমন্ত্রীর তদবির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ০১:১২ পিএম
যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্যকে সভা করতে দিতে প্রধানমন্ত্রীর তদবির

ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়ে গেল গতকাল শনিবার। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত এই সভায় আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রচারণা কৌশল কী হবে, নির্বাচনী প্রচারণায় কার কী ভূমিকা থাকবে এবং আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার কেমন হবে সেসব বিষয় নিয়ে আলোচনা করা হয়। নির্বাচনী কৌশল ঠিক করার পাশাপাশি দেশের রাজনীতির বিভিন্ন প্রসঙ্গে নিয়েও আলোচনা হয়েছে এই সভায়।

আগামী ২২ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করার কথা ছিল নবগঠিত রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার। কিন্তু নতুন এই ঐক্যের পক্ষ থেকে নেতারা অভিযোগ করেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে তাঁদের জনসমাবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। এই তথ্য জানতে পেরে গতকালের সভায় যুক্তফ্রন্টকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ আয়োজন করতে সব রকম সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।

এই প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিএমপিকে বলব, তাদের যেন সোহরাওয়ার্দী উদ্যান দেওয়া হয়, প্রয়োজনে স্থায়ী একটা মঞ্চ করে দেওয়া হবে যেন তারা ৬০-৭০ জন মিলে গলা ফাটিয়ে বক্তৃতা করতে পারেন। প্রয়োজনে লোকও দেব।

প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার অভিযোগ খণ্ডন করে বলেন, ‘তারা অভিযোগ করেছে তাদের সোহরাওয়ার্দী উদ্যান দেওয়া হয়নি। আসলে সেখানে আরও কেউ জনসভা করতে চেয়েছিল। তাই হয়তো যাচাই বাছাই করতে গিয়ে তাদের বরাদ্দ দেওয়া হয়নি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক শেষে পুলিশ কমিশনারকে ফোন করে এই বিষয়ে কথা বলেছেন। প্রধানমন্ত্রী পুলিশ কমিশনারকে জিজ্ঞেস করেন, ‘কেউ যদি শান্তিপূর্ণ সমাবেশ করতে চায়, তাহলে তাদের সমাবেশ করতে দেওয়া হয়নি কেন?’ জবাবে পুলিশ কমিশনার বলেন, তিনি বিষয়টি দেখবেন।

এমনকি দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধানমন্ত্রী বলেছেন, ‘যদি ওদের (যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যের) লোকটোক লাগে তাহলে লোক দিয়ে দিও।’ 

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ