ঢাকা, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মাহীর ‘প্লান-বি’ এর প্রশংসায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার, ০৪:২২ পিএম
মাহীর ‘প্লান-বি’ এর প্রশংসায় প্রধানমন্ত্রী

রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বসেছিল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা। একনেক সভা শেষে প্রধানমন্ত্রী কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলাপ করেন। ওই আলাপের এক পর্যায়ে মাহী বি. চৌধুরীর ‘প্লান-বি’ উদ্যোগের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

প্লান-বি এর মাধ্যমে তরুণদের রাজনীতিতে উৎসাহী করার প্রচেষ্টা অবশ্যই ভালো একটি উদ্যোগ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, এমন উদ্যোগই নেওয়া উচিত। তরুণরাই তো আগামী দিনে দেশ চালাবে। কাজের তাঁরা রাজনৈতিক ভাবে সচেতন হলে ভালো হয়।

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও দলটির যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী সম্প্রতি প্লান-বি নামক উদ্যোগের প্রচারণা চালাচ্ছেন। এই উদ্যোগে তিনি তরুণদের রাজনীতিতে সম্পৃক্ত করার চেষ্টা করছেন।

প্লান-বি তে মাহী বি. চৌধুরী বলেছেন, ‘দিয়েছি তো রক্ত আরও দেব রক্ত- এমন স্লোগান মানুষ শুনতে চায় না। তরুণরা এখন মেধা ও ঘাম দিতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সিনিয়র নেতাদের সঙ্গে আলাপকালে বলেছেন, এটাই তো আমার কথা। এখন এই ধ্বংসাত্মক জ্বালাও পোঁড়াও এর রাজনীতি আর দরকার নেই। এখন দেশ গড়ার কাজ চালাতে হবে।

প্লান- বি এর প্রচারণায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, বি. চৌধুরীসহ বাংলাদেশের রাজনীতিবিদদের তরুণ বয়সের অর্জনের বিষয়টিও তুলে ধরা হয়েছে। এই বিষয়টিরও প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

মাহী বি. চৌধুরী প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনিয়র নেতাদের বলেন, তিনি ২০০১ সালে বিরোধী দলে থাকা অবস্থায় মুন্সিগঞ্জ গিয়েছিলেন, তখন মাহী তাঁকে অনেক সম্মান করেছিল। তোরণ করাসহ বিভিন্ন ভাবেই শেখ হাসিনার প্রতি সম্মান জানান মাহী।

এ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনিয়র নেতাদের বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকতেই পারে, কিন্তু সুষ্ঠু ধারার রাজনীতি করলেই গণতন্ত্র সুসংহত হবে।   


বাংলা ইনসাইডার/জেডএ