ঢাকা, রোববার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

লন্ডনে আবার শো ডাউন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০২:০০ পিএম
লন্ডনে আবার শো ডাউন করবে বিএনপি

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে আগামীকাল শুক্রবার সকালে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অধিবেশন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হলেও প্রধানমন্ত্রী প্রথমে যাবেন যুক্তরাজ্যে। দুদিনের ব্রিটেন সফর শেষে প্রধানমন্ত্রী সেখান থেকেই রওয়ানা হবেন যুক্তরাষ্ট্রে।

শেষবার গত এপ্রিলে প্রধানমন্ত্রী যখন লন্ডন যান তখন অনেক শো ডাউন করেছিল বিএনপি। শেখ হাসিনার বিরুদ্ধে সমাবেশ করে কুরুচিপূর্ণ ও সাম্প্রদায়িক স্লোগান দেয় লন্ডন বিএনপির নেতাকর্মীরা। এমনকি তারা একাত্তর টেলিভিশনের সাংবাদিক ফারজানা রূপার এবং ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপরও হামলা চালায়। তারও আগে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়ের আগের দিনও লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলা করেছিল বিএনপি।

এরই ধারাবাহিকতায় এবারও আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরকে ঘিরে দলটি অপতৎরতা চালানোর প্রস্তুতি নিচ্ছে। বিএনপির এই প্রস্তুতির কথা ব্রিটিশ পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলোকে আগাম অবহিত করেছে লন্ডনে অবস্থিত বাংলাদেশি দূতাবাস।

এসব বিবেচনায় এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফর উপলক্ষে ইতিমধ্যেই রেড এলার্ট জারি করেছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ড। প্রধানমন্ত্রীকে হাই সিকিউরিটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর লন্ডন সফরকে কেন্দ্র করে নৈরাজ্য সৃষ্টির ব্যাপারে লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া সক্রিয় আছেন আর তারেকের নির্দেশেই অপতৎপরতার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। জানা গেছে, নৈরাজ্য সৃষ্টিতে তারেকের সংশ্লিষ্টতার বিষয়েও ব্রিটিশ সরকারকে ইতিমধ্যে অবহিত করেছে লন্ডনের বাংলাদেশি দূতাবাস।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ