ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘দায় এড়াতে পারেন না খালেদা’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ০৩:০৮ পিএম
‘দায় এড়াতে পারেন না খালেদা’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট হত্যাকাণ্ডের সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন। একই সঙ্গে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বেও ছিলেন। তাই খালেদা জিয়া কোনোভাবেই গ্রেনেড হামলার দায় এড়াতে পারেন না।

আজ বৃহস্পতিবার সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। আমি নিজে এখনো বসে নামাজ পড়তে পারি না, সেজদা দিতে পারি না। চেয়ারে বসে আমাকে নামাজ আদায় করতে হয়।’

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপির সঙ্গে যুক্তফ্রন্ট ও গণফোরামের জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠনের দিকে ইঙ্গিত করে সেতুমন্ত্রী আরও বলেন, ২১ আগস্টের খুনিদের সঙ্গে কোনো ধরনের ‘জাতীয় ঐক্য’ দেশের মানুষ মেনে নেবে না।

রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত সম্মেলনে সভাপত্বি করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আবুল কালাম আজাদ। এছাড়াও মো. নজরুল ইসলাম, প্রকৌশলী আবদুস সবুর ও ইবনে আলম হাসান বক্তব্য দেন।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মামলায় গতকাল বুধবার তৎকালীন বিএনপি সরকারের প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের ফাঁসি হয়। যাবজ্জীবন কারাদণ্ড হয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা হারিছ চৌধুরীসহ ১৯ জনের।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ