ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

এবার ভাঙছে ২০ দল?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৮ রবিবার, ১০:১৫ এএম
এবার ভাঙছে ২০ দল?

জাতীয় ঐক্যের ভাঙনের পর এবার ২০ দলীয় জোটেও ভাঙনের পদধ্বনি শোনা যাচ্ছে। বিএনপি যেদিন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করেছে, সেদিন রাতেই ২০ দলের অন্তত ৬টি শরিক দল আলাদা বৈঠক করেছে। এই শরিক দল গুলো ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ কে অযোগ্য এবং ‘বাংলাদেশ জাতীয়তাবাদ’ বিরোধী ঐক্য বলে অভিহিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এলডিপির নেতা কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে অনুষ্ঠিত এই বৈঠকে বলা হয়েছে যে, ২০ দলীয় জোটের ফোরামে আলোচনা না করে, এরকম ঐক্যে গিয়ে বিএনপি ২০ দলীয় জোটের শরিকদের অপমান করেছে। কর্নেল (অব.) অলি আহমেদ ঐ বৈঠকে জাতীয় ঐক্য ফ্রন্টকে ভাগ বাটোয়ারার ঐক্য হিসেবে অভিহিত করেছেন। আর কল্যাণ পার্টির নেতা জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইব্রাহিম বলেছেন, ‘এর মাধ্যমে বিএনপির বিলুপ্তির চূড়ান্ত হলো। ২০ দলের যে সব শরিকরা এই বৈঠকে ছিলেন তারা হলেন, এলডিপি, বিজেপি, জাগপা, বাংলাদেশ কল্যাণ পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, ন্যাপ এবং লেবার পার্টি।

উল্লেখ্য ২০ দলীয় জোটকে আলাদা রেখে বিএনপি কাল আনুষ্ঠানিক ভাবে জাতীয় ঐক্য ফ্রন্টে যোগ দিয়েছে। এই জোটে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বিকল্প ধারা যোগ দেয়নি।

বাংলা ইনসাইডার/জেডএ