ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

মির্জা আব্বাসকে বাস ড্রাইভার বলেছিলেন মইনুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৯:৫৯ এএম
মির্জা আব্বাসকে বাস ড্রাইভার বলেছিলেন মইনুল

১১ জানুয়ারি ২০০৭ সালের মইন উ আহমেদের সেনা সমর্থিত ড. ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ করার পর শীর্ষ রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার অভিযান শুরু হয়।

ড. ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের অন্যাতম উপদেষ্টা ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন। তিনি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব গ্রহণ করার পরেই সব রাজনৈতিক দলের নেতাদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান এবং গ্রেপ্তার শুরু হয়। ২৫ ফেব্রুয়ারি ২০০৭ সালে গ্রেপ্তার হন বিএনপি নেতা মির্জা আব্বাস।

মির্জা আব্বাস গ্রেপ্তার হওয়ার পরদিন ব্যারিস্টার মইনুল হোসেন এবং মেজর জেনারেল এম. এ. মতিন একটি সংবাদ করেন। সংবাদ সম্মেলন করে রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার বিষয়ে তাঁদের কর্মপন্থা ব্যাখ্যা করেন। তাঁরা বলেছিলেন যে, ‘তাঁরা দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন এবং রাজনীতিকে দুর্নীতিমুক্ত করতে চান।’

এসময় একজন সাংবাদিক মির্জা আব্বাসের বিরুদ্ধে কি অভিযোগ রয়েছে জানতে চাইলে ব্যারিষ্টার মইনুল হোসেন বলেছিলেন, মির্জা আব্বাস কিসের রাজনীতিবিদ? সে তো একজন বাস ড্রাইভার। একজন বাস ড্রাইভারও যদি বাংলাদেশে রাজনীতিবিদ হয়, তাহলে সেই রাজনীতির কি অবস্থা হয় আপনারাই বোঝেন।

মির্জা আব্বাস সম্পর্কে ব্যারিস্টার মইনুলের এই মন্তব্য ২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারিতে দৈনিক ইত্তেফাকে প্রথম পৃষ্ঠায় প্রকাশিত হয়েছিল। অথচ আজকে মির্জা আব্বাসের দল বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছেন ব্যারিস্টার মইনুল।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ