ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

এবার ফাঁস কামাল- মইনুল- জাফরুল্লাহর ফোনালাপ (অডিওসহ)

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮ বুধবার, ১২:৫৮ এএম
এবার ফাঁস কামাল- মইনুল- জাফরুল্লাহর ফোনালাপ (অডিওসহ)

সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় রংপুরে করা একটি মানহানির মামলায়  সোমবার রাতে ঢাকার উত্তরা থেকে মইনুলকে গ্রেপ্তার করে পুলিশ। সরকারবিরোধী জাতীয় ঐক্যফ্রন্টে সক্রিয় মইনুলকে গ্রেপ্তার করা হয় ফ্রন্টনেতা আ স ম রবের বাড়ি থেকে।

মঙ্গলবার দুপুরে মইনুলকে ঢাকার আদালতে নেওয়া হয়। তার পক্ষে জামিনের আবেদন হলেও তা নাকচ করে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

নারী সাংবাদিককে কটূক্তির ব্যাপারে হয়রানির অভিযোগ করে নিন্দা বা উদ্বেগ না জানানোয় ঐক্যফ্রন্ট ত্যাগ করার পাশাপাশি ড. কামালকে ভিতু বলে আখ্যা দিয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। দুটি টেলিফোন আলাপে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে, ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন এক বিবৃতিতে বিভিন্ন অজুহাতে রাজনৈতিক নেতাকর্মীদের হয়রানি ও গ্রেপ্তারে উদ্বেগ জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

সোমবার রাতে গ্রেপ্তারের আগে ড. কামালের কাছে ব্যারিস্টার মইনুল তাকে হয়রানি করা হচ্ছে দাবি করে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নিন্দা জানাতে বলেন। জবাবে এমন কিছু করা সম্ভব নয় বলে জানিয়েছেন ড. কামাল।

ফোনালাপ:

ব্যারিস্টার মইনুল হোসেন; কামাল ভাই, আমার যা মনে হয় আপনারা কিছু করতে পারেন কিনা? আপনি বলেন যে মামলা দিয়ে তাকে হ্যারাস করা হচ্ছে যেন ঐক্য প্রক্রিয়ায় অগ্রগতি করতে না পারে। আমি মনে করি ঐক্যফ্রন্টের পক্ষ থেকে একটি রিঅ্যাকশন দেয়া উচিত।

ড. কামাল হোসেন: দেখেন ঐক্যফ্রন্টকে আমি এগুলোর মধ্যে টানতে চাচ্ছি না, এই পলিটিক্সটার মধ্যে।

ব্যারিস্টার মইনুল হোসেন; আপনি থাকেন কামাল ভাই। আই গো, আই অ্যাম নট ইন দ্যা ফ্রন্ট।

ব্যারিস্টার মইনুল ড. জাফরুল্লার কাছে ফোন করে কামাল হোসেনকে কাওয়ার্ড ও ভিতু বলে।

ব্যারিস্টার মইনুল হোসেন: আমি আমার নিজের ঐক্যফ্রন্টে থাকবো। কামাল হোসেনের ফ্রন্টে আমি নাই। দেখি তার ঐক্যফ্রন্টে কয়জন থাকে।

ডা.জাফরুল্লাহ: আমরা যদি এই সময় একে অপরের পাশে না দাঁড়াই...

ব্যারিস্টার মইনুল হোসেন: আমি শুধু তাকে বললাম বিবৃতি দেন যে, ব্যারিস্টার মইনুল হোসেনের মামলার বিষয়ে আমরা উদ্বিগ্ন। উইদাউট ব্যারিস্টার মইনুল হোসেন কিসের ঐক্যফ্রন্ট।

ডা.জাফরুল্লাহ: খুবই খারাপ কাজ এটা, খুবই খারাপ।

ব্যারিস্টার মইনুল হোসেন: সে তো একটা কাওয়ার্ড, কোন কাজের লোক না।

ডা.জাফরুল্লাহ: কাওয়ার্ড, কাওয়ার্ড।

অডিও লিংক:




বাংলা ইনসাইডার/এমআরএইচ