ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান ড. কামাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮ রবিবার, ০৩:২৩ পিএম
প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান ড. কামাল

সংসদ ভেঙে দিয়ে সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচনসহ সাত দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে আজ রোববার চিঠি দেবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

চিঠির বিষয়বস্তু হচ্ছে ৭ দফা সম্পর্কিত আলোচনা এবং এই দফাগুলো পূরণে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান। ঐক্যফ্রন্টের এই চিঠিটি অনেকটা লিগ্যাল নোটিশের মতো। লিগ্যাল নোটিশে যেমন সুনির্দিষ্ট পদক্ষেপ নিতে চিঠির প্রাপককে আহ্বান জানানো হয়, অন্যথা প্রেরক বিকল্প ব্যবস্থা নেবেন বলে জানান, এই চিঠিটিও অনেকটা সেরকম বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রধানমন্ত্রী কাছে আজ যে চিঠিটি পাঠানো হবে তাতে ঐক্যফ্রন্টের ৭ দফার যুক্তিগত ব্যাখ্যা প্রদান করা হয়েছে। কেন এই ৭ দফা প্রয়োজন, কেন অংশগ্রহণমূলক নির্বাচন প্রয়োজন এবং নির্বাচন না হলে জনগণের কী হবে সেটারও ব্যাখ্যা করা হয়েছে। এছাড়া চিঠিতে অবিলম্বে তফসিল ঘোষণার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার অনুষ্ঠানের এবং ৭ দফার ভিত্তিতে নির্বাচন করার জন্য আহ্বান জানানো হয়েছে।

এই প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের  শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। আমরা যে ৭ দফা দিয়েছি তার পুরোটা মানতে হবে এমন কোনো কথা নেই। আলাপ-আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য নির্বাচন আমাদের সবচেয়ে বড় চাওয়া এবং আমরা মনে করি, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সংলাপের কোনো বিকল্প নেই। এ কারণে আমরা প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। আশা করি প্রধানমন্ত্রী আমাদের সময় দেবেন।’

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ