ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

আদালতে যেতে বেগম জিয়ার অস্বীকৃতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮ সোমবার, ১০:৩৮ এএম
আদালতে যেতে বেগম জিয়ার অস্বীকৃতি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে করা মামলার রায় আজই ঘোষণা করা হবে। এরই মধ্যে আসামিদের আদালতে আনা হচ্ছে। তবে মামলার অন্যতম আসামি বন্দী হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যেতে অস্বীকৃতি জানিয়েছেন।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় পাঁচ বছরের জন্য দণ্ডিত হন বেগম জিয়া। চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ওই রায়ের ঘোষণার দিনই বেগম জিয়াকে কারাগারে নেওয়া হয়। প্রায় আটমাস কারাবন্দী থাকার পর বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম জিয়া। আজ সোমবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাত বিচারপতির বেঞ্চ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারিক কার্যক্রম চলা নিয়ে লিভ টু আপিল খারিজ করে  দেওয়ায় খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণায় আর বাধা রইলো না। এই ঘোষণার পর আজই রায় হবে বলে জান যায়। এর পরই বিএসএমএমইউতে উপস্থিত হন কারা কর্মকর্তা ও চিকিৎসকরা। নিয়ম অনুযায়ীই কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে বেগম জিয়ার কাছে জানতে চাওয়া হয়, আজ রায় ঘোষণার সময় তিনি আদালতে যাবেন কিনা। বেগম জিয়া সাফ জানিয়ে দিয়েছে, তিনি আদালতে যাবেন না।

কারা কর্মকর্তা ও চিকিৎসকদের বেগম জিয়া বলেন, রায় তো লেখা হয়েছে আগেই। আমি আদালতে গিয়ে কী হবে। বিচারে আমার ফাঁসি দিক, আমি আদালতে যাবো না।

বিএসএমএমইউ তে বেগম জিয়ার চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বেগম জিয়া অসুস্থ। যেহেতু তিনি আদালতে যেতে চাচ্ছেন না, তাই এ বিষয়ে তাঁকে জোর করা যাবে না। চিকিৎসকরা জানান, বেগম জিয়ার নিয়মিত চিকিৎসা চলছে। ফিজিওথেরাপিও চলছে নিয়মিত।

বাংলা ইনসাইডার/জেডএ