ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

৩১ অক্টোবর সংলাপ?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮ সোমবার, ১০:৩৩ পিএম
৩১ অক্টোবর সংলাপ?

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আগামী বুধবার (৩১ অক্টোবর) আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সংলাপ হতে পারে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর মধ্যে টেলিফোন আলাপের পর এমন তথ্য জানা গেছে।

ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে আজ রাত ৮ টার দিকে ওবায়দুল কাদের মোস্তফা মহসিন মন্টুকে তিনি ফোন করেন। ফ্রন্টের কতজন সদস্য সংলাপে অংশ নেবেন, সে বিষয়ে টেলিফোনে জানতে চান ওবায়দুল কাদের। জবাবে মোস্তফা মহসিন মন্টু জানান, ফ্রন্টের ১৫-২০ জনের একটি প্রতিনিধি দল অংশ নেবে সংলাপে।

গতকাল রোববার রাতে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লেখেন ড. কামাল হোসেন । আর দলের সাধারণ সম্পাদককে দেওয়া চিঠিতে স্বাক্ষর করেন গণফোরামের নেতা মোস্তফা মোহসিন মন্টু। আজ মন্ত্রিসভার বৈঠকের পর, শুধু মন্ত্রীদের নিয়ে অনির্ধারিত আলোচনায় শেখ হাসিনা সংলাপে যেতে রাজি হন। বিকেলে সংবাদ সম্মেলন করে সংলাপের বিষয়ে আওয়ামী লীগ সভাপতির মনোভাব জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে ওই সময় তিনি সংলাপের দিনক্ষণ জানাননি। অবশেষে রাতে সেই তথ্যও জানা গেল।

বাংলা ইনসাইডার/জেডএ