ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কোন দলের কে থাকছেন সংলাপে?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ০৯:৪৯ পিএম
কোন দলের কে থাকছেন সংলাপে?

গত রোববার চলমান রাজনৈতিক ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। ওই চিঠি পাওয়ার পর জবাবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার (২৯ অক্টোবর) সংবাদ সম্মেলনে জানান তারা ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপে বসতে রাজি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গণভবনে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার ড. কামাল হোসেনকে চিঠি পাঠিয়েছেন।

এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ১ নভেম্বর গণভবনে যাবেন বিএনপির পাঁচ নেতাসহ জাতীয় ঐক্যফ্রন্টের ১৬ জনের প্রতিনিধি দল।

মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকেলে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠক শেষে ১৬ সদস্যের প্রতিনিধি দলের নাম চূড়ান্ত করে ঐক্যফ্রন্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের প্রধান থাকবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

প্রতিনিধি দলে বিএনপির পাঁচজন, গণফোরামের তিনজন, জেএসডির তিনজন, নাগরিক ঐক্যর দুইজন, ঐক্য প্রক্রিয়ার দুইজন, স্বতন্ত্র হিসেবে একজনকে চূড়ান্ত করা হয়েছে।

বিএনপি থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস থাকবেন।

নাগরিক ঐক্য থেকে থাকবেন সংগঠনটির মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম।

এছাড়া গণফোরাম থেকে সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও প্রেসিডিয়াম সদস্য সুব্রত চৌধুরী; জেএসডি থেকে সভাপতি আ স ম আব্দুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সহ-সভাপতি তানিয়া রব; ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।


বাংলা ইনসাইডার/এমআরএইচ