ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

খালেদার মুক্তির প্রশ্নে বিএনপি একা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৩:০০ পিএম
খালেদার মুক্তির প্রশ্নে বিএনপি একা

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা কর্মসূচি পালন করছে বিএনপি। তবে এর মধ্যে দেখা যাচ্ছে না জোটের অন্য কোন নেতা-কর্মীদের। বিএনপির কর্মসূচিতে শুধু বিএনপি ছাড়া নেই জোটের অন্য কোন নেতাদের সক্রিয় অংশগ্রহণ।

বিএনপি এখন দু’টি জোটের মধ্যে রয়েছে। তাদের মধ্যে একটি হলো দীর্ঘদিনের পুরনো জোট ২০ দলীয় ঐক্য জোট ও অপরটি নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। তবে বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে শুধু বিএনপি ছাড়া জোটের কোন নেতা-কর্মীদের মধ্যে দেখা যাচ্ছে না কোনো আগ্রহ।

আজ বৃহস্পতিবার প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পালন করা হয়েছে এই প্রতীকী অনশন কর্মসূচি। সেখানে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্যান্য নেতা-কর্মীরা। তবে বিএনপি ছাড়া তাদের দুই জোটের কোনো নেতা-কর্মীকেই এতে অংশ নিতে দেখা যায়নি।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত বুধবার মানববন্ধন করেছে বিএনপি। প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের রায় বাতিলের দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে প্রায় ১ ঘণ্টা মানববন্ধন করে বিএনপির নেতা-কর্মীরা। সেখানেও নেই জোটের অন্য দল গুলোর নেতা-কর্মীদের অংশগ্রহণ।

বিএনপি ঐক্যফ্রন্টের সঙ্গে যে ৭ দফা দাবি প্রণয়ন করেছে, সেখানে খালেদা জিয়ার মুক্তির দাবিটি অন্যতম। অথচ ঐক্য ফ্রন্টের কোনো নেতা গতকালের মানবন্ধনেও ছিল না, আজকের প্রতীকী অনশন কর্মসূচিতেও তাদের দেখা যায় নি। খালেদার মু্ক্তির প্রশ্নে এখন একাই লড়াই করছে বিএনপি।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ