ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘সংলাপে যোগ দেওয়া ভুল ছিল’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ নভেম্বর ২০১৮ শনিবার, ০৩:১২ পিএম
‘সংলাপে যোগ দেওয়া ভুল ছিল’

দলীয় নেতাকর্মীদের চাপের মুখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আজ স্বীকার করলেন, সংলাপে যাওয়া ভুল ছিল তাঁর। দলীয় নেতাকর্মীদের তিনি বলেছেন, ‘সংলাপে গিয়ে আমি ভুল করেছি। মির্জা ফখরুলরা সংলাপে গেছে, সেটা তাঁদের বিষয়। কিন্তু আমার ওই সংলাপে যাওয়া উচিত হয়নি। গয়েশ্বরের মতো সংলাপে না গেলেই ঠিক করতাম আমি।’

আজ শনিবার বিএনপির একদল নেতাকর্মী মির্জা আব্বাসের বাসায় যান। সেখানেই কথাবার্তার একপর্যায়ে মির্জা আব্বাস একথা বলেন।

নেতাকর্মীরা মির্জা আব্বাসকে বলেছিলেন, তাঁর নাম তো প্রথম তালিকায় ছিল না, তারপরও কেন সংলাপে গেলেন? নেতারা বলেন, ‘আপনি (মির্জা আব্বাস) বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য। বিএনপির জন্মলগ্ন থেকে আপনি এর সঙ্গে জড়িত। আপনাকে বাদ দিয়ে তালিকা পাঠাল তাঁরা। পরে অপমানজনক ভাবে আপনাদের নাম যুক্ত করা হয়। এমন অপমানজনক ভাবে আপনি সংলাপে গেলেন কেন? একই সঙ্গে নেতাকর্মীরা মির্জা আব্বাসকে জিজ্ঞেস করেন, সংলাপে গিয়ে আপনি কী পেলেন? নেতাকর্মীদের এমন প্রশ্নবানের মুখে মির্জা আব্বাস সংলাপে গিয়ে ভুল করেছেন বলে স্বীকার করেন। ভবিষ্যতে এমন কিছুতে তিনি আর নেই বলেন জানান নেতাকর্মীদের।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাদের সঙ্গে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপের জন্য ঐক্যফ্রন্টের পাঠানো প্রথম তালিকায় শরিক হিসেবে বিএনপির পাঁচজন নেতার নাম পাঠানো হয়েছিল। পরে সংলাপের দিন তালিকায় বিএনপির আরও পাঁচজন নেতার নাম যোগ করা হয়। পরে যুক্ত নেতাদের তালিকার মধ্যে ছিলেন মির্জা আব্বাস এবং বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গয়েশ্বর শেষ পর্যন্ত সংলাপে যোগ না দিলেও মির্জা আব্বাস গণভবনের সংলাপে অংশ নেন।

বাংলা ইনসাইডার/জেডএ