ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শেখ হাসিনাই সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তি: গওহর রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ নভেম্বর ২০১৮ শনিবার, ০৪:০০ পিএম
শেখ হাসিনাই সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তি: গওহর রিজভী

দল-মত নির্বিশেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিই সবচেয়ে গ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মধ্যে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত সংলাপের প্রসঙ্গ টেনে ড. গওহর রিজভী বাংলা ইনসাইডারকে এ কথা বলেন।

ঐক্যফ্রন্টের নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের পরিপ্রেক্ষিতে গণভবনে অনুষ্ঠিত বহুল প্রতীক্ষিত সংলাপের প্রথমদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে জিজ্ঞেস করেন, এমন একজন ব্যক্তির নাম বলেন যিনি সবার কাছে গ্রহণযোগ্য এবং নির্দলীয়, নিরপেক্ষে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হতে পারেন। প্রধানমন্ত্রীর এই প্রশ্নের জবাবে জাতীয় ঐক্যফ্রন্ট কারও নাম বলতে পারেনি। তখন প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের কাছেই জানতে চান, ‘আপনিই বলেন কে হতে পারে গ্রহণযোগ্য ব্যক্তি?’

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বাংলা ইনসাইডারকে বলেন, ‘এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিটিই প্রধানমন্ত্রী হিসেবে আছেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তি। শেখ হাসিনা এমন একজন ব্যক্তি যিনি দেশের জন্য নিবেদিত প্রাণ বলে দল-মত নির্বিশেষে সবাই মনে করেন। শুধু দেশের নেতা নয়, বিশ্ব নেতৃত্বের স্থানে পৌঁছে গেছেন তিনি। বাংলাদেশে তাঁর কোনো বিকল্প নেই এবং সবার কাছেই তিনি গ্রহণযোগ্য।’

ওয়াশিংটনভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) পরিচালিত জরিপের উদ্ধৃতি দিয়ে ড. গওহর রিজভী বলেন, ৬৬ শতাংশ মানুষ শেখ হাসিনাকে পছন্দ করেন এবং তিনি দল-মতের উর্ধ্বে উঠে যে কোনো সিদ্ধান্ত নেন। শেখ হাসিনা সিদ্ধান্ত নেন জনগণের স্বার্থে। এ কারণে শেখ হাসিনাই সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তি আর দেশের সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিটির অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাই নির্বাচন নিয়ে কারো উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলেও মন্তব্য করেন ড. গওহর রিজভী।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ