ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নির্বাচন পেছানোর প্রস্তাব দেবে ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১১:২৯ এএম
নির্বাচন পেছানোর প্রস্তাব দেবে ঐক্যফ্রন্ট

রাজধানীর মতিঝিলে ব্যারিস্টার মওদুদ আহমেদের চেম্বারে গতকাল সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে আজ মঙ্গলবার অনুষ্ঠেয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ এবং আগামীকাল ৭ নভেম্বর সরকারের সঙ্গে অনুষ্ঠিত হতে যাওয়া সংলাপ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন আগে বলেছিলেন, নির্বাচনকালীন সরকারের ব্যাপারে ১ মিনিটের মধ্যেই সাংবিধানিক সমাধান পাওয়া সম্ভব কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, একের পর এক বৈঠকেও তারা সাংবিধানিক সমাধানের কোনো কূলকিনারা পাচ্ছে না। এই পরিপ্রেক্ষিতে গতকালের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কালকের সংলাপে সরকারের কাছে নির্বাচন পেছানোর জন্য প্রস্তাব দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচন পিছিয়ে মার্চের দিকে নিয়ে যাওয়ার প্রস্তাব দেওয়া হবে। নির্বাচন পিছিয়ে গেলে স্বয়ংক্রিয় ভাবে সংসদ ভেঙ্গে যাবে বলে এমন সিদ্ধান্ত নিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা।

ঐক্যফ্রন্টের অন্যতম দল বিএনপির পক্ষ থেকে যদিও বলা হচ্ছে, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি বিষয়টিই তাদের প্রথম অগ্রাধিকার তবে জাতীয় ঐক্যফ্রন্ট মনে করছে আগে নির্বাচন পেছালে পরে অন্য সব সমস্যার সমাধান সম্ভব হবে।

বাংলা ইনসাইডার/এসএইচটি