ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

‘সামরিক স্বৈরাচারদের ভূত আপনার মাথায় কেন?’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮ বুধবার, ১২:৫১ পিএম
‘সামরিক স্বৈরাচারদের ভূত আপনার মাথায় কেন?’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের সঙ্গে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের দ্বিতীয় দফায় সংলাপ চলছে। সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সেনাবাহিনীকে ম্যাজেস্ট্রেসি পাওয়ার দিয়ে মোতায়েন করার কথা বলা হচ্ছে।

ঐক্যফ্রন্টের এই প্রস্তাবের বিষয়ে ড. কামাল হোসেনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামরিক স্বৈরাচারদের ভূত আপনার মাথায়  আসলো কীভাবে?  আপনিতো সবসময় গণতন্ত্রের পক্ষে কথা বলেন। সেনা নিয়ন্ত্রিত নির্বাচন ছাড়া কোনো নির্বাচনেই সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেওয়া হয় নাই। আমাদের সংবিধানের সঙ্গে এটা সাংঘর্ষিক কি না, ড. কামাল হোসেনকে প্রধানমন্ত্রী এ প্রশ্ন করেন।

প্রধানমন্ত্রীর এই প্রশ্নে ড. কামাল হোসেন স্বীকার করেন যে, হ্যাঁ, এটা আমাদের সংবিধানে নাই। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, আমারা সেনাবাহিনীকে বহু কষ্টে রাজনীতি থেকে দূরে সরিয়েছি, এখন আপনারা সেনাবাহিনীকে আবার রাজনীতিতে কি উদ্দেশে জড়াতে চাচ্ছেন তা আমার বোধগম্য নয়। 

গণভবনে জাতীয় ঐক্যফ্রন্ট ও প্রধানমন্ত্রীর মধ্যকার সংলাপ শুরু হয়েছে বেলা সোয়া ১১ টায়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বেলা পৌনে ১ টার দিকেও সংলাপ চলছিল।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ