ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘খালেদার মুক্তি আমার হাতে নেই’ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮ বুধবার, ০২:১৬ পিএম
‘খালেদার মুক্তি আমার হাতে নেই’ 

সংলাপে নির্বাচনের আগে খালেদার মুক্তি চেয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন সরকার যেন তাঁকে মুক্তি দেয়। প্রধানমন্ত্রী বলেন , খালেদা জিয়ার মুক্তি তো আমার হাতে নেই। কারণ খালেদা জিয়াকে আমি আটকও করিনি, তাই মুক্তিও আমার হাতে নেই।

এ সময়ে ড. কামাল হোসেন বলেন, আপনি তাঁর জামিনের আবেদন করলে সরকার যদি তাতে বিরোধিতা না করে তাহলেই খালেদার জামিন পাওয়া সম্ভব। এরপর প্রধানমন্ত্রী বলেন যে, এভাবে কি আদালতে জামিন হয় নাকি? আমি জানি না, আপনারা তো আইনজীবী। কিন্তু এটা তো রাষ্ট্রপক্ষ, দুর্নীতি দমন কমিশনের পক্ষ। দুর্নীতি দমন কমিশন তো একটি স্বাধীন প্রতিষ্ঠান। কাজেই আপনারা কি চান যে আমি বিএনপি-জামাত জোট সরকারের সময়ে দুর্নীতি দমন কমিশনকে যেমন ব্যবহার করা হয়েছিল, আমিও তেমনভাবে ব্যবহার করি?

তখন তিনি বলেন যে, আপনার যদি খালেদা জিয়ার প্যারোল চান সেটা আমরা বিবেচনা করতে পারি। আবার নির্বাচনের তফসিল ঘোষণার পর প্যারোরের সুযোগও আর থাকবে না। তাই এই ব্যাপারটা নিয়ে আপনার যেভাবে কথাবার্তা বলছেন সেটা আইনসম্মত কি না আপনারাই বলেন।  

গণভবনে জাতীয় ঐক্যফ্রন্ট ও প্রধানমন্ত্রীর মধ্যকার সংলাপ শুরু হয় বেলা সোয়া ১১ টায়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর ২টার দিকেও সংলাপ চলছিল।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ