ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নির্বাচন পেছানোর প্রস্তাব নাকচ করে দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮ বুধবার, ০২:২৮ পিএম
নির্বাচন পেছানোর প্রস্তাব নাকচ করে দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফার সংলাপে ঐক্যের পক্ষ থেকে বলা হয়েছে যে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণের জন্য এবং নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার জন্য নির্বাচন পিছিয়ে দেওয়া দরকার।  তবে এই প্রস্তাব নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী।

সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বলা হয়, সংবিধান অনুযায়ী নির্বাচন পিছিয়ে দেওয়ার সুযোগ রয়েছে এবং নির্বাচন পিছিয়ে দিলে কারও কোনও ক্ষতি হবে না। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচনকে মার্চ মাসে নিয়ে যাওয়ার কথা বলেন।

প্রধানমন্ত্রী নির্বাচন পেছানোর বিষয়ে দৃঢ় অবস্থান গ্রহণ করেন এবং তিনি বলেন, নির্বাচন পিছিয়ে দেওয়ার কোনও সুযোগ নাই এবং সংবিধান এটার অনুমোদন করে না। আপনারা নির্বাচনে অংশগ্রহণ করুণ, আপানারা দেখেন যে, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হচ্ছে কি না? আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছি, কাজেই জনগণের ভোটের অধিকার নষ্ট হয়, এমন কোনও কিছু আমরা করবো না।

আজ বেলা ১১টা ১৫ মিনিটে গণভবনে ১৪ দলের সঙ্গে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা দ্বিতীয় দফায় সংলাপে বসেন। বেলা সোয়া ২ টার দিক সংলাপ শেষ হওয়ার খবর পাওয়া যায়।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ