ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জোবায়দা দেশে ফিরছেন, তারেকের সবুজ সংকেত

বিশেষ প্রতিনিধি 
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮ শনিবার, ০৫:২৩ পিএম
জোবায়দা দেশে ফিরছেন, তারেকের সবুজ সংকেত

শিগগিরই দেশে ফিরছেন তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবায়দা রহমান। তাঁর দেশে ফেরার ব্যাপারে তারেক রহমানের সবুজ সংকেত মিলেছে বলে জানা গেছে।  তারেক জিয়ার মা বিএনপির কারান্তরীণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার স্বাথেই জোবায়দা দেশে ফিরবেন।

লন্ডনের একটি সূত্র জানায়, বিএনপি নির্বাচনে যাবার ব্যাপারে সিদ্ধান্ত নিলে সেক্ষেত্রে খালেদা-তারেকের মধ্যে যোগাযোগের অন্যতম মাধ্যম হবেন জোবায়দা রহমান। ইতিমধ্যে তারেক রহমানের এমন মনোভাবের কথা খালেদা জিয়াকে জানানো হয়েছে। তবে বিএনপির একটি সূত্র চাচ্ছে না এ মুহূর্তে জোবায়দা রহমান দেশে ফিরুক। তাদের মতে জোবায়দা, দেশে ফিরলে হেনস্তার শিকার হতে পারেন।

জোবায়দা রহমান সরকারি চাকরিতে ইস্তফা না দিয়ে স্বামী তারেক রহমানের সঙ্গে দীর্ঘদিন লন্ডনে বসবাস করছেন। যদিও অনুপস্থিতির কারণে সরকারি চাকরি থেকে ইতিমধ্যে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে। লন্ডনের ঐ সূত্রটি জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপির অভ্যন্তরে বহুমুখী ষড়যন্ত্র চলছে। দলের সিনিয়র নেতাদের কর্মকাণ্ডে নাখোশ তারেক রহমান। ঢাকা থেকে প্রতিনিয়তই সিনিয়র নেতাদের নিয়ে নানামুখী সংবাদ যাচ্ছে তারেক রহমানের কাছে। এসব নেতিবাচক সংবাদে বিব্রত তারেক।

তারেক জিয়ার ঘনিষ্ঠ এক নেতা জানান, বর্তমানে তারেক রহমান আস্থা রাখতে চাচ্ছেন ড. কামাল হোসেনের উপর। বিভিন্ন মাধ্যমে প্রতিদিনই ডা. কামাল হোসেনের সঙ্গে কথা বলছেন তারেক রহমান। দলের সিনিয়র কয়েক নেতার আচরণ নিয়েও তিনি কামাল হোসেনের  সঙ্গে কথা বলেন। জোবায়দা রহমান দেশে ফিরলে কোনো ধরনের আইনি ঝামেলায় পড়বে কিনা সে বিষয়েও তারেক রহমান কথা বলেন ড. কামাল হোসেনের সঙ্গে।

বাংলা ইনসাইডার/জেডএ