ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাকার দুই আসনে প্রার্থী হতে ড. কামালকে বিএনপির প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ০২:৩২ পিএম
ঢাকার দুই আসনে প্রার্থী হতে ড. কামালকে বিএনপির প্রস্তাব

ঢাকার দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিএনপি থেকে ড. কামাল হোসেনকে প্রস্তাব দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা- ১০ অর্থ্যাৎ ধানমন্ডি আসন এবং ঢাকা- ১৭ অর্থ্যাৎ গুলশান আসনে ড. কামাল হোসেনকে প্রার্থী হওয়ার অনুরোধ জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ মঙ্গলবার সকালে ড. কামাল হোসেনকে ফোন করে খালেদা জিয়ার এই বার্তা পৌঁছে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ড. কামালকে জানান, এই আসনে বিএনপি কোনো প্রার্থী দেবে না। ড. কামালকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার অনুরোধ করেন।

মির্জা ফখরুল ড. কামালকে বলেন, বেগম খালেদা জিয়া চাচ্ছেন তিনি যেন ঢাকার দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং এই নির্বাচনে বিরোধী জোটের নেতৃত্ব দিন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ঢাকার অধিকাংশ আসনে সুশীল সমাজের প্রতিনিধিদের প্রার্থী করার অভিপ্রায়ের কথাও ড. কামাল হোসেনকে জানান।

যদিও ড. কামাল হোসেন আগে জানিয়েছিলেন তাঁর নির্বাচন করার কোনো ইচ্ছা নেই কিন্তু জাতির স্বার্থে বিরোধী ঐক্যজোটের পক্ষ থেকে নির্বাচন করা জন্য তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিএনপির একাধিক সূত্র।

বিএনপির এই প্রস্তাবের পর ড. কামাল হোসেন মির্জা ফখরুলকে জানিয়েছেন, পার্টির ফোরামে তিনি এই ব্যাপারে আলোচনা করবেন এবং আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

বাংলা ইনসাইডার/এসএইচটি