ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

খোকাকে ঢাকায় চান ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮ বুধবার, ১০:৩২ এএম
খোকাকে ঢাকায় চান ফখরুল

অভিন্ন ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকাকে নির্বাচনে চাইছেন বিএনপির নেতারা। এ নিয়ে গত রাতে ও আজ সকালে (নিউইয়র্ক সময় রাত) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খোকার সঙ্গে কথা বলেন। আসন্ন নির্বাচনে তিনি খোকাকে ঢাকায় আসার আমন্ত্রণ জানান।

বিএনপি মহাসচিব খোকাকে বলেন, দেশের প্রয়োজনে তাঁর ঢাকায় আসা প্রয়োজন। এর জবাবে এক সময়ের বিএনপির ঢাকা মহানগরীর সাবেক সভাপতি সাদেক হোসেন খোকা বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ।

সাদেক হোসেন খোকা দীর্ঘদিন ধরেই নিউইয়র্কে বসবাস করছেন। সেখানে তাঁর ক্যানসারের চিকিৎসা চলছে। তবে বর্তমানে তিনি কিছুটা সুস্থ। রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত না থাকলেও, ঢাকার সঙ্গে তাঁর নিয়মিত যোগাযোগ রয়েছে। তাঁর বেশ বড় কর্মী বাহিনী ঢাকায় রয়েছে।

বিএনপির সূত্রগুলো বলছে, ঢাকার আসনগুলোতে কাকে মনোনয়ন দেওয়া হবে- এ নিয়ে আলোচনায় খোকার প্রয়োজন রয়েছে। নির্বাচনে ভালো ফলাফল চাইলে, নির্বাচনের আগে ঢাকায় খোকাকে প্রয়োজন।

সাদেক হোসেন খোকা দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে ঢাকা মহানগরীর কর্তৃত্বে ছিলেন। তাঁর কর্মী বাহিনীই এখন ঢাকার বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে। সেজন্য খোকা এই নির্বাচনে বড় ফ্যাক্ট বলে বিএনপি মনে করছে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ