ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নির্বাচনে থাকছেন না প্রধানমন্ত্রীর দুই অনুজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮ বুধবার, ১২:০৬ পিএম
নির্বাচনে থাকছেন না প্রধানমন্ত্রীর দুই অনুজ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিশ্বস্ত কাণ্ডারি অনুজপ্রতিম দুই আওয়ামী লীগ নেতা এবার নির্বাচনের মাঠে থাকছেন না। এই দুজন হলেন সৈয়দ নজরুল ইসলাম পুত্র সৈয়দ আশরাফ এবং তাজউদ্দীন আহমদ পুত্র তানজিম আহমেদ সোহেল তাজ।

অতীতে গাজীপুর- ৪ আসন থেকে সোহেল তাজ সাংসদ নির্বাচিত হন। সোহেল তাজের অনুপস্থিতিতে এই আসন থেকে এবার আওয়ামী লীগের হয়ে লড়বেন তাঁরই বোন সিমিন হোসেন রিমি।

সোহেল তাজের মতো নির্বাচনী ময়দানে অনুপস্থিত থাকবেন আওয়ামী লীগের বিশ্বস্ত সৈনিক সৈয়দ আশরাফও। সৈয়দ আশরাফ প্রচণ্ড অসুস্থ, দীর্ঘদিন যাবৎ তিনি ব্যাংককে চিকিৎসা গ্রহণ করছেন। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগপ্রবণ হয়ে বলেছেন সৈয়দ আশরাফের আসনে অন্য প্রার্থী দেওয়ার আগে তিনি শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন কিন্তু বাস্তবতা হচ্ছে, বর্তমানে সৈয়দ আশরাফের মনোনয়ন পত্র স্বাক্ষর করার মতো শারীরিক অবস্থা নেই।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন খুব সম্ভবত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বশেষ নির্বাচন। শেষ নির্বাচনে অনুজপ্রতিমদের পাশে না পাওয়ার দুঃখ প্রধানমন্ত্রী তীব্রভাবে অনুভব করছেন বলে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্রগুলো জানিয়েছে।

সৈয়দ আশরাফ এবং সোহেল তাজ যে শুধু প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ ও আস্থাভাজনই ছিলেন তাই নয়, তাঁরা সবসময়ই কঠিন সময়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পাশে ছিলেন এবং দলের প্রতি নিজেদের সমর্পণ প্রমাণ করেছেন।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ