ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘মনোনয়ন চূড়ান্ত করেছেন ভাইয়া’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮ শনিবার, ০১:৫৯ পিএম
‘মনোনয়ন চূড়ান্ত করেছেন ভাইয়া’

বিএনপি’র মনোনয়ন বোর্ডের সভা শুরু হবে আগামীকাল রোববার থেকে। কিন্তু দলটির কারোরই এই মনোনয়ন বোর্ডের সভায় আস্থা নেই। বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী একাধিক ব্যক্তি বলেছেন, সব সিদ্ধান্ত নেবেন ভাইয়া (তারেক জিয়া)। ইতিমধ্যেই অধিকাংশ মনোনয়ন প্রত্যাশী ভাইয়ার সঙ্গে যোগাযোগ করেছেন। এদের মধ্যে কেউ কেউ লন্ডনে গিয়ে ব্যক্তিগতভাবে সাক্ষাৎকার দিয়েছেন এবং মনোনয়নের জন্য উপঢৌকন জমা দিয়েছেন। কেউ কেউ আবার টেলিফোনে যোগাযোগ করেও মনোনয়ন প্রার্থনা করেছেন।

এ কারণেই, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে যে মনোনয়ন বোর্ড তার ওপর আস্থা নেই অধিকাংশ মনোনয়ন প্রত্যাশীর। তারা বলছেন, এই মনোনয়ন বোর্ড কেবলমাত্র আইওয়াশ। বিএনপি’র একজন মনোনয়ন প্রত্যাশী বলেন, ‘আমি তিন মাস আগে লন্ডনে গিয়েছিলাম। সেখানে ভাইয়ার সঙ্গে দেখা করেছি। তিনি আমাকে নির্বাচনের জন্য মাঠে থাকার নির্দেশ দিয়েছেন। এরপর থেকে এলাকায় কাজ করছি।’ ঠিক এভাবেই বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সিনিয়র নেতারাও লন্ডনে গিয়ে ভাইয়ার সঙ্গে দেখা করেছেন।

যুবদলের সাবেক নেতা ও বর্তমানে বিএনপি’র অন্যতম মনোনয়ন প্রত্যাশী যুবদলের সাবেক সভাপতি বরকত উল্লাহ বুলু গত জুনে লন্ডনে তারেক জিয়ার সঙ্গে দেখা করেন। সেখানে তাকে মনোনয়নের আশ্বাস দেওয়া হয়। বরকত উল্লাহ বুলুর মতো এমন অনেক নেতাই রয়েছেন যারা লন্ডনে গিয়ে তারেক জিয়ার আশ্বাস পেয়েই নির্বাচনের মাঠে নেমেছেন। এখন মনোনয়ন বোর্ডের যে নাটক হচ্ছে তাতে আগ্রহ নেই তাদের। বরং যারা লন্ডনে যোগাযোগ করতে পারেননি তাঁরাই এতে উৎসাহী। বিএনপি’র একজন নেতা বলেছেন, ‘মনোনয়নের ব্যাপারটি চূড়ান্ত করেছেন ভাইয়া। কাজেই কাউকে মনোনয়ন দেওয়ার ক্ষমতা এই বোর্ডের নেই।’

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ