ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

এরশাদের অসুখ নাটক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮ রবিবার, ১১:৫৩ এএম
এরশাদের অসুখ নাটক

দেশের রাজনৈতিক অঙ্গনের আলোচিত-সমালোচিত চরিত্র জাতীয় পার্টির চেয়ারম্যান লে. জে. (অব.) হুসেইন মুহাম্মদ এরশাদের এক ধরনের হাসপাতাল প্রীতি আছে। দেশে যখনই কোনো রাজনৈতিক সংকটের সৃষ্টি হয় কিংবা তিনি কোনো সিদ্ধান্তহীনতায় ভোগেন তখনই এরশাদ হাসপাতালে ভর্তি হন। রাজনৈতিক মহলের বিশ্বাস, কোনো অসুখের জন্য তিনি হাসপাতালে ভর্তি হন না। সিদ্ধান্ত নিতে দোটানায় পড়লে সকলকে আড়াল করার জন্য আত্মগোপনের মতো করে হাসপাতালে ভর্তি হন সাবেক এই প্রেসিডেন্ট। বিশেষ করে নির্বাচন আসলেই হাসপাতালে ভর্তি হওয়া এরশাদের ফ্যাশনে পরিণত হয়েছে।

নিজের পুরনো স্বভাবমতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গতকাল শনিবার এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। তবে বিশ্বস্ত সূত্র জানিয়েছে, অসুস্থতার কারণে তিনি সেখানে ভর্তি হননি। আসলে গত কয়েকদিন ধরে মহাজোটের মূল দল আওয়ামী লীগের সঙ্গে সংসদের আসন ভাগাভাগি নিয়ে এরশাদের দল জাপার টানাপোড়েন চলছিল। একাদশ নির্বাচনে মহাজোটের কাছে ১০০ আসন দাবি করেছিল জাপা। কিন্তু আওয়ামী লীগ দেখেছে সর্বশেষ জরিপ অনুযায়ী ২৫ থেকে ৩০টির বেশি আসনে জাতীয় পার্টির জয়লাভের সম্ভাবনা নেই। তাই জাপাকে এতগুলো আসন দেওয়ার ব্যাপারে স্পষ্টতই অনাগ্রহ দেখিয়েছে আওয়ামী লীগ। এই বিষয়ে আলোচনা করার জন্য আজকালের মধ্যে বৈঠক বসার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লিখেছিলেন এরশাদ। এরপরই এরশাদ গতকাল হাসপাতালে ভর্তি হলেন।

এ প্রসঙ্গে রাজনৈতিক পর্যবেক্ষকরা বলেন, এরশাদকে মহাজোট থেকে আলাদা করার জন্য একটি মিশন রয়েছে বিএনপির। বিএনপির অনেকেই জাতীয় পার্টির একাধিক নেতার সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন। এছাড়া এরশাদ সুযোগসন্ধানী রাজনীতিবিদ হিসেবে পরিচিত। কোনো সুযোগের অপেক্ষায় এরশাদ হাসাপাতালে ভর্তি হয়েছেন কিনা সেটাই এখন দেখার বিষয় বলে মনে করছে দেশের রাজনৈতিক মহল।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ