ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

তারেকের পক্ষে ইসি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮ সোমবার, ০৬:১৩ পিএম
তারেকের পক্ষে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার নেয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছিল আওয়ামী লীগ। এই অভিযোগের ভিত্তিতে আজ সোমবার প্রধান নির্বাচন কমিশনর (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে অন্যান্য কমিশনারসহ ইসি সচিব বৈঠকে বসেন। কিন্তু বৈঠক শেষে তারেকের পক্ষেই সিদ্ধান্ত জানিয়েছে ইসি।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমানের ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার বিষয়ে  নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নেই। আজ সোমবার বিকালে রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন ভবনে বৈঠক শেষে একথা বলেন তিনি।

এসময় হেলালুদ্দীন আহমদ বলেন, আওয়ামী গতকাল তারেক রহমান নিয়ে যে অভিযোগ নিয়ে গেছেন সেটা নিয়ে ইসি সভায় বিস্তারিত আলোচনা হয়েছে। অনলাইনে মনোনয়ন সাক্ষাৎকার গ্রহণ করছেন তারেক রহমান। আচরণ বিধিমালা অনুযায়ী তিনি দেশে নাই, তাই আচরণ বিধিমালা উনার জন্য প্রযোজ্য হবে না। কিন্তু যেহেত হাইকোর্টের একটি নির্দেশনা রয়েছে, সেই নির্দেশনা পালন করা সকলের দায়িত্ব।

বিএনপির গ্রেপ্তার করা নেতাকর্মীদের তালিকা সম্পর্কে ইসি সচিব আরও বলেন, সেই তালিকা পর্যালোচনা করে দেখা যাচ্ছে যে, মুলত তফসিল ঘটনার আগেই কিছু কিছু মামলা হয়েছে। কিছু কিছু নেতা কর্মীর নাম রয়েছে। নির্বাচন কমিশন মনে করে পূর্ববর্তী ঘটনার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিতে পারে না।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ