ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ডিগবাজির অপেক্ষায় এরশাদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১০:৩০ এএম
ডিগবাজির অপেক্ষায় এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান লে. জে. (অব.) হুসেইন মুহাম্মদ এরশাদ গত শনিবার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছিলেন। তবে বেশিদিন সেখানে অবস্থান না করেননি তিনি, পরদিন রোববারই হাসপাতাল থেকে বাড়ি চলে যান। লক্ষ্যণীয় বিষয় হচ্ছে, হাসপাতাল থেকে প্রেসিডেন্ট পার্কের নিজের বাড়িতে না গিয়ে যেখানে সাধারণত থাকেন না সেই গুলশানের ফ্ল্যাটে উঠেছেন এরশাদ । নির্বাচনকে সামনে রেখে এরশাদের এমন রহস্যময় আচরণ নিয়ে আলোচনায় মুখর রাজনৈতিক মহল।

এরশাদের এমন অদ্ভূত আচরণের মধ্যেই আজ মঙ্গলবার থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় সংসদের আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের সঙ্গে এরশাদের সমঝোতা হয়নি। জাপার জন্য এরশাদের দাবিকৃত ১০০টি আসন দিতে অপারগতা প্রকাশ করেছে ক্ষমতাসীন দলটি। এ নিয়ে আওয়ামী লীগের সঙ্গে টানাপোড়েন চলছে জাপা চেয়ারম্যানের। আবার আওয়ামী লীগের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপির একাধিক নেতার সঙ্গেও জাপার একাধিক নেতাকে যোগাযোগ রক্ষা করে চলতে দেখা যাচ্ছে। তাই জাপা শেষ পর্যন্ত আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে নির্বাচন করবেন না বলেই মনে করছেন অনেকে। বরং বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে জাপার নির্বাচন করার সম্ভাবনা তৈরি হয়েছে।

তবে রাজনৈতিক বিশ্লেষকেরা মনে করছেন, এরশাদের জাপা শেষ পর্যন্ত মহাজোটের সঙ্গে, নাকি ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন করে নাকি এককভাবে নির্বাচন করবে তা জানার জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে। নির্বাচন বিষয়ে এরশাদের সিদ্ধান্ত জানা যাবে আজকালের মধ্যেই।

বাংলা ইনসাইডার/এসএইচটি