ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সালমান মাঠে থাকায় সালমা ইস্যুতে ক্ষুদ্ধ জাপা

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ০৩:৫৫ পিএম
সালমান মাঠে থাকায় সালমা ইস্যুতে ক্ষুদ্ধ জাপা

জাতীয় পার্টির অ্যাডভোকেট সালমা ইসলাম ইস্যুতে ক্ষমতাসীন আওয়ামী লীগের উপর বেজায় চটেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিশ্চিত করা হয়েছে আওয়ামী লীগ সভানেত্রীর শিল্প বিষয়ক উপদেষ্টা শিল্পপতি সালমান এফ রহমানকে। বর্তমানে এ আসনে সংসদ সদস্য রয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য যমুনা গ্রুপের নুরুল ইসলাম বাবুলের সহধর্মীনি অ্যাডভোকেট সালমা ইসলাম। আওয়ামী লীগ আগেভাগে ঢাকা-১ আসনে সালমানকে প্রার্থী ঘোষণায় বেশ বিপাকে পড়েছেন এরশাদ। একাধিক সূত্র জানায়, জাতীয় পার্টির অর্থ যোগানদাতাদের মধ্যে যমুনা গ্ররুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল অন্যতম। শুধুমাত্র অর্থ যোগানদাতার কারণেই দলের সর্ব্বোচ নীতি-নির্ধারণী প্রেসিডিয়াম সদস্য পদটি বাগিয়ে নেন সালমা ইসলাম।

এইচ এম এরশাদ ঘনিষ্ঠজনদের ক্ষোভ জানিয়ে বলেছেন, আওয়ামী লীগ সব সময় নিজেদের স্বার্থকে বড় করে দেখে। আসন বন্টন নিশ্চিত করা নিয়ে জাপার সাথে আওয়ামী লীগের কোনো সমঝোতা হয়নি। কিন্তু সালমান এফ রহমান মাঠে নিজেকে মহাজোটের প্রার্থী ঘোষণা করে প্রচার চালাচ্ছেন, যা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। এরশাদ জানান, যে কোনো ভাবেই হোক ঢাকা-১ আসনটি জাতীয় পার্টি নিজেদের দখলে রাখতে চায়।

এ বিষয়ে জাপা মহাসচিবের কাছে জানতে চাইলে তিনি বাংলা ইনসাইডারকে বলেন, আমরা ৩শ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। এখনো মহাজোটের সঙ্গে আমাদের চূড়ান্ত কোনো ফয়সালা হয়নি। সালমা ইসলাম ঢাকা-১ আসনে যেহেতু সংসদ সদস্য আছেন, আগামীতেও আমরা জাতীয় পার্টির প্রার্থী তাঁকেই রাখবো। রাজনৈতিক বিশ্লেষকেরা মনে করছেন, আওয়ামী লীগের প্রার্থী হিসেবে যদি সালমান এফ রহমান মনোনয়ন পান তাহলে জাপা মহাজোটে অর্ন্তভূক্ত হলে সালমা ইসলামের ভাগ্যে কি পরিণতি হবে?

বাংলা ইনসাইডার/জেডএ