ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

নির্বাচনে আওয়ামী লীগের তিন তারকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮ সোমবার, ০৯:০১ এএম
নির্বাচনে আওয়ামী লীগের তিন তারকা

আওয়ামী লীগে মনোনয়নের জন্য স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত, জনপ্রিয় অনেক তারকা, সেলিব্রেটিই মনোনয়নপত্র নিয়েছিলেন। তবে রোববার মনোনয়ন ঘোষণায় শুধু তিনজনই তারকাই টিকে গেলেন মনোনয়নের দৌড়ে। তিন জগতের তিন তারকাকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। অভিনয় ও সংগীত জগতের দুজন আগেই মনোনয়ন পেয়েছিলেন আওয়ামী লীগের। এবারও নৌকা মার্কা নিয়ে নির্বাচনে মাঠে লড়াইয়ের সুযোগ পেলেন তাঁরা। আর ক্রীড়াজগত থেকে নৌকা নিয়ে লড়বেন এক উজ্জ্বল নক্ষত্র। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া তিন তারকা হলেন:

১. আসাদুজ্জামান নূর: বাকের ভাই খ্যাত আসাদুজ্জামান নূর বিগত বছরগুলোর মতোই এবারও আওয়ামী লীগের হয়ে নির্বাচন করছেন। একসময়ের প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব ছোট পর্দা-বড় পর্দা কাঁপিয়ে সারাদেশের মানুষের প্রিয় মানুষে পরিণত হয়েছিলেন। সেই ধারাবাহিকতা বজায় রয়েছে তাঁর রাজনৈতিক জীবনেও।

নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ১৪’র নির্বাচনে জয়লাভের পর সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়ে সফলতার দায়িত্ব পালন করেছেন। এবারও আওয়ামী লীগের হয়ে নূর ছড়াতে আওয়ামী লীগের টিকেট পেলেন আসাদুজ্জামান নূর। 

২. মাশরাফি বিন মর্তুজা: বাংলাদেশে ক্রিকেট দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা শুধু একজন ক্রিকেটার, অধিনায়কই নন একজন নেতা হিসেবেও সুপরিচিত। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জনপ্রিয়তম ব্যক্তি তিনি। মাশরাফি নড়াইল-২ আসন থেকে নির্বাচন করছেন।

৩. মমতাজ বেগম: সঙ্গীত জগতের জনপ্রিয় আইকন মমতাজ বেগম। মমতাজ এবার দ্বিতীয়বারের মত আওয়ামী লীগের মনোনয়ন পেলেন। এর আগেও ২০১৪’র নির্বাচনে তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে সংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি।

এই তিন তারকা আওয়ামী লীগের ৩০০ আসনের ভার নেবেন। কারণ আসাদুজ্জামান নূর, মাশরাফি কিংবা মমতাজ শুধু তাঁদের নিজেদের এলাকায় কাজ করবেন আর তার প্রভাব পড়বে সারাদেশে। এই তিনজনই স্ব স্ব ক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয়। রাজনীতির মাঠে এবার তাঁরা কতটুকু প্রভাব রাখতে পারে সেটিই এখন দেখার অপেক্ষা। 

বাংলা ইনসাইডার/এসআর