ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মনোনয়নবঞ্চিত দুজন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হচ্ছেন?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮ সোমবার, ১২:১৭ পিএম
মনোনয়নবঞ্চিত দুজন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হচ্ছেন?

আওয়ামী লীগের দুই বা তিনজন শীর্ষস্থানীয় নেতাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে একাধিক সূত্র। গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৩০ প্রার্থীর চূড়ান্ত তালিকা ঘোষণা করেছে আওয়ামী লীগ। চূড়ান্ত তালিকায় যাঁরা মনোনয়ন বঞ্চিত হয়েছেন তাঁদের মধ্যে দুজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং দুজন সাংগঠনিক সম্পাদক রয়েছেন। তাঁদের মধ্য থেকেই বিশেষ সহকারী নিয়োগের চিন্তাভাবনা চলছে। তবে কাদের শেষপর্যন্ত এই দায়িত্ব দেওয়া হবে তা এখনো নিশ্চিত নয়।

তবে ইতিমধ্যেই যেহেতু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়ে গেছে তাই প্রধানমন্ত্রী এখন কোনো নিয়োগ দিতে পারেন কিনা তা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। জানা গেছে, যদি প্রধানমন্ত্রী আইনত নতুন নিয়োগ দিতে না পারেন তাহলে ওই নেতাদের আওয়ামী লীগ সভাপতির বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এবং আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন। এই নেতাদের নির্বাচনের মাঠে নিয়ে আসার জন্য আওয়ামী লীগ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে জানিয়েছে দলীয় সূত্র।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ