ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

জাপা কি ভাঙছেই?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১১:০৯ এএম
জাপা কি ভাঙছেই?

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে জাতীয় পার্টি ও আওয়ামী লীগসহ মহাজোটের অন্যান্য দলগুলোর মধ্যে সমস্যার সৃষ্টি হয়েছে। তবে এই সমস্যা যতটা না মহাজোটের, তার চেয়েও বেশি জাপার অভ্যন্তরীণ। জানা গেছে, জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বিভিন্ন ব্যক্তির সঙ্গে মনোনয়ন বাণিজ্য করে প্রকৃত প্রার্থীদেরকে বঞ্চিত করেছেন। এতে মনোনয়ন প্রত্যাশীরা ক্ষুব্ধ হয়েছেন এবং জাতীয় পার্টিতে বিদ্রোহ দেখা দিয়েছে।

গতকাল সোমবার জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা শুরু হয়েছিল কিন্তু কিছুক্ষণ পরেই তা বন্ধ করে দেওয়া হয়। জাতীয় পার্টির একাধিক সূত্র বলছে, জাপা সভাপতি হুসেইন মুহাম্মদ এরশাদ অনেককে মনোনয়ন দেওয়ার কথা দিয়েছিলেন। একই সঙ্গে দলটির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এবং কো চেয়ারম্যান রওশন এরশাদ পৃথকভাবে অনেককে মনোনয়ন দেওয়ার কথা দিয়েছেন। জাতীয় পার্টির এই তিন নেতার আশ্বাসের মধ্যে এখন সমন্বয় হচ্ছে না। এমন সময় গতকাল রাতে এরশাদ আবার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। অতীতেও দেখা গেছে, যখনই এরশাদ কোনো ঝামেলায় পড়েন এবং রাজনৈতিক সংকট সমাধান করতে পারেন না তখনই তিনি হাসপাতালে ভর্তি হন। এ থেকে ধারণা করা হচ্ছে, আসন ভাগাভাগি নিয়ে জাতীয় পার্টির মধ্যে সমস্যা বেশ গুরুতর।

এই প্রেক্ষাপটে দলের অনেক প্রভাবশালী মনোনয়ন প্রত্যাশী রুহুল আমিন হাওলাদারকে দুষছেন। অন্যদিকে রওশন এরশাদ তাঁর প্রার্থীদের ব্যাপারে আওয়ামী লীগের সঙ্গে দর কষাকষি চূড়ান্ত করে ফেলেছেন। এ অবস্থায় জাতীয় পার্টি আরেকটি নতুন ভাঙনের মুখে পড়ছে কিনা সেটাই এখন দেখার বিষয় বলে মন্তব্য করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ