ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদার মনোনয়ন বাতিল চ্যালেঞ্জ করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৫:৪৫ পিএম
খালেদার মনোনয়ন বাতিল চ্যালেঞ্জ করবে বিএনপি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন আসনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনগুলো হলো: ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭। আজ রোববার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর পৃথকভাবে ওই তিন আসনে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। আদালতে দণ্ডপ্রাপ্ত হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে তাঁর। কিন্তু সবগুলো আসন থেকেই বেগম জিয়ার নির্বাচন করার আশা ছেড়ে দেয়নি বিএনপি। 

আজ রোববার দুপুরে বেগম জিয়ার প্রধান আইনজীবী  এবং বিএনপির সিনিয়র নেতা খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ‘আইনের সব দরজা এখনো বন্ধ হয়নি।  রিটার্নিং কর্মকর্তা বেগম জিয়ার মনোনয়নপত্র বাতিল করেছেন, আগামীকালই আমরা নির্বাচন কমিশনে এ ব্যাপারে আপিল করবো। নির্বাচন কমিশনে যদি আমরা ন্যায় বিচার না পাই, তবে পরবর্তীতে হাইকোর্টে যাব আমরা।’ 

মনোনয়নপত্র বাতিলের প্রসঙ্গে খন্দকার মাহবুব হোসেন আরও বলেন, দণ্ডিতরা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না, তা একটি প্রেক্ষাপট। কিন্তু ডা. মহিউদ্দিন খান আলমগীর এবং মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মামলার রায়ে বলা হয়েছে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন তাঁরা।  যেহেতু বেগম জিয়ার দু’টি মামলায় সর্বোচ্চ আদালতে বিচারাধীন আছে, সেহেতু তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে আশা করছি আমরা।

খন্দকার মাহবুব হোসেন আরও বলেন, যে কোন মামলার চূড়ান্ত নিষ্পত্তি হয়  সর্বোচ্চ আদালতে বিচারের মাধ্যমে।  নিম্ন আদালতের রায় কখনোই চূড়ান্ত নিষ্পত্তি নয়।  কাজেই বেগম জিয়ার মনোনয়ন বৈধতাকে চ্যালেঞ্জ করে আইনি লড়াইয়ে ন্যায় বিচার পাবো বলে আশা করছি আমারা। 

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ