ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

নজরবন্দী এরশাদ

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০১৮ বুধবার, ১১:৫০ এএম
নজরবন্দী এরশাদ

উন্নত চিকিৎসায় বিদেশ যাওয়ার বিষয়ে শেষ মুহূর্তে বেঁকে বসেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। গতকাল মঙ্গলবার এনিয়ে দফায়-দফায় বৈঠক করেছেন সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এবং মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

এরশাদ গো ধরে বসে থাকায় সিএমএইচ হাসপাতালেই তাঁকে কঠোর নজরদারীর মধ্যে আনা হয়েছে। বিশেষ একটি সূত্র জানায়, গতকাল সিএমএইচ হাসপাতালে তার রুম স্থানান্তর করা হয়। ঐ রুমে আধুনিক টেলিযোগাযোগের সব ধরনের প্রযুক্তির ব্যবহার রয়েছে বলে ঐ বিশেষ সূত্রটি নিশ্চিত করেছে।

এদিকে, সিএমএইচ হাসপাতালে ভিজিটর প্রবেশের ক্ষেত্রে কঠোরতা আরোপ করা হয়েছে। সংক্ষিপ্ত একটি তালিকাও সিএমএইচ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দেওয়া হয়েছে।

এরশাদের ঘনিষ্ঠ এক প্রেসিডিয়াম সদস্য বাংলা ইনসাইডারকে বলেন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত এরশাদ দেশের বাইরে কোনভাবেই যেতে চাননা। তার মতে, এ মুহূর্তে এরশাদ দেশের বাইরে থাকলে জাপায় বিপর্যয় অবধারিত। জাপার নেতৃত্ব পুরোটাই চলে যেতে পারে অন্য কারো হাতে। এসব কারণে আপাতত সব কৌশলকে কাজে লাগিয়ে দেশেই থাকতে চান তিনি।

এদিকে, মঙ্গলবার জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বেশ কয়েকদফা বৈঠক করেন এরশাদ এবং রওশন এরশাদের সঙ্গে। সরকারের হয়ে নয়া মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এরশাদের সাথে আসন বন্টনের বিষয়টি দরকষাকষি করছেন।

জানা গেছে, সরকারেরে ইচ্ছা অনুযায়ী আসনগুলোতেই জাপার প্রার্থীরা বহাল থাকবে এসব বিষয়গুলো নিশ্চিত করতে এরশাদের সম্মতি আদায়ের চেষ্টা চলছে।

বাংলা ইনসাইডার/এমআর/জেডএ