ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

বিএনপির মনোনয়নে বিতর্কিতদের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮ শুক্রবার, ০৭:৫৯ পিএম
বিএনপির মনোনয়নে বিতর্কিতদের জয়জয়কার

বিএনপির মনোনয়নে বিভিন্ন মামলায় অভিযুক্ত, বিতর্কিত, সন্ত্রাস এবং জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে অভিযুক্ত ব্যাক্তিদের জয়জয়কার দেখা গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপি ২০৬ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে। বিএনপি তার মনোনয়নে সেই সমস্ত বিতর্কিত ব্যক্তিদের উপরই আস্থা রেখেছে। রাজশাহীর একটি একটি আসন থেকে মনোনয়ন পেয়েছেন ব্যারিস্টার আমিনুল হক। বাংলা ভাইকে লালন এবং জঙ্গিবাদ উত্থানের নেপথ্য নায়ক হিসেবে তিনি পরিচিত ছিলেন বলে ২০০১ থেকে ২০০৬ সালের পত্র পত্রিকায় প্রকাশিত খবর থেকে জানা যায়। জঙ্গি মদদদাতা, দেশ থেকে পালিয়ে যাওয়া, নেতাকর্মীদের মতামত অগ্রাহ্য করে আত্মীয়-স্বজনদের সুযোগ-সুবিধা দেওয়ার অভিযোগ রয়েছে এই আমিনুল হকের বিরুদ্ধে।

ঢাকা-২ আসনে বিএনপির প্রার্থী  হতে চেয়েছেন আমান উল্লাহ আমান। দণ্ডিত আসামি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন বিএনপির এই নেতা। শুনানিতে তার আবেদন স্থগিত করা হয় এবং শুনানির তৃতীয় দিন তা সুরাহা করা হবে বলে জানানো হয়েছে। মনোনয়ন দেয়া হয়েছে আমান উল্লাহ আমানের ছেলে ইরফান আমানকে।

এছাড়াও দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসও এবার মনোনয়ন পেয়েছেন। চুড়ান্ত মনোনয়নেও মির্জা আব্বাসের নাম রয়েছে। এছাড়াও মনোনয়ন তালিকায় রয়েছেন আজিজুল বারী হেলাল, দৌড় সালাউদ্দিন নামে পরিচিত সালাউদ্দিন আহমেদ। সালাউদ্দিন নানা সময়ে নিজ দলের নেতাকর্মীদের তোপের মুখে পড়ে আলোচনায় এসেছেন। দুর্নীতর দায়ে অভিযুক্ত এবং দন্ডিতও এই হেলাল ও সালাউদ্দিন। ফেনীতে আছেন ভিপি জয়নাল। দীর্ঘদিন ধরে তিনি বিএনপির রাজনীতিতে নিষ্ক্রিয়। বিগত আন্দোলন-সংগ্রামেও তিনি ছিলেন প্রায় অনুপস্থিত। গত কয়েক বছর ধরে তিনি পরিবার নিয়ে রাজধানীতেই বসবাস করছেন। তার বিরুদ্ধে স্থানীয়দের রয়েছে নানা দুর্নীতির অভিযোগ। এভাবে একাধিক বিতর্কিত ব্যক্তি এবার বিএনপির মনোনয়ন পেয়েছেন।

বাংলা ইনসাইডার/এমআরএইচ