ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

এবার ‘লাঙ্গল’ বিক্রির পাঁয়তারা!

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮ সোমবার, ১২:৫৯ পিএম
এবার ‘লাঙ্গল’ বিক্রির পাঁয়তারা!

মহাজোটের বাইরে গিয়ে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ১৩২ আসনে লাঙ্গল প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছে। তবে মহাজোটের সঙ্গে থেকে মাত্র ২৬টি আসনে জাতীয় পার্টি মহাজোটে অন্তর্ভুক্ত রয়েছে। ইতিমধ্যে জাতীয় পার্টি মনোনীত ১৩২ প্রার্থীর মধ্যে দলীয় প্রতীক লাঙ্গল বরাদ্দ দেওয়া হয়েছে। যেসব প্রার্থীদের মধ্যে দলীয় প্রতীক লাঙ্গল বরাদ্দ দেওয়া হয়েছে এদের মধ্যে ইতিমধ্যেই বেশ কিছু আসনে বিএনপি প্রার্থীর সঙ্গে দরকষাকষিতে নেমেছে জাপা প্রার্থীরা।

বাংলা ইনসাইডারের কাছে তথ্য রয়েছে, মুন্সীগঞ্জের একটি আসনে এরইমধ্যে জাপা প্রার্থী বিএনপি প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেনকে সমর্থন দিতে কত টাকায় লাঙ্গল বিক্রি করবেন তা নিয়ে দরকষাকষি চলছে। চট্টগ্রামের একটি আসনেও এমন আভাস পাওয়া গেছে দরকষাকষিতে লাঙ্গল বিএনপির হাতে তুলে দেওয়ার।

বিষয়টি নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে প্রশ্ন করা হলে তিনি জানান, এমনটা হবার কথা নয়, তবে কোথাও যদি এমন হয় তাহলে সে প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। তবে তিনি জানান, উন্মুক্ত আসনগুলোতে জাতীয় পার্টির প্রার্থীরা লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করলে তাতে করে মহাজোটের প্রার্থীদের কোনো ক্ষতি হবেনা। তিনি জানান, প্রতিটা আসনে জাতীয় পার্টির অনেক প্রার্থী ছিল, যা কোনভাবেই সামাল দেওয়া যাচ্ছিল না। মহাজোটের সিদ্ধান্ত অনুযায়ীই জাতীয় পার্টির জন্য ১৩২ আসনে উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তার মতে, এতে করে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্ত হবেনা।

বাংলা ইনসাইডার/জেডএ