ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

অভিমানী রওশন নির্বাচনী মাঠে যাচ্ছেন না

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০১:৩০ পিএম
অভিমানী রওশন নির্বাচনী মাঠে যাচ্ছেন না

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ অভিমান করে নির্বাচনী মাঠে যাচ্ছেন না। এবার তিনি ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে মহাজোটের একক প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। জাতীয় পার্টির সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন বন্টন সমঝোতা না হওয়ায় বেকায়দায় পড়েছেন বেগম রওশন এরশাদ। শেষ মুহূর্তে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগ যে আচরণ করেছে তা নিয়ে চরম অসন্তুষ্ট বেগম রওশন এরশাদ। 

দশম জাতীয় সংসদ নির্বাচনে বেগম রওশন এরশাদের হাতে জাপার একচ্ছত্র অাধিপত্য ছিল। অধিকাংশ সংসদ সদস্যই বেগম রওশন এরশাদের পক্ষে সংসদে সোচ্চার ছিলেন কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সেভাবে রওশন এরশাদকে পাত্তা দেয়নি। উপরন্তু পার্টির নয়া মহাসচিব সরকারের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে দিয়ে আসন বন্টন কার্যক্রম চূড়ান্ত করেছে।  আর এসব ঘটনা নিয়ে অভিমান এবং মনের দুঃখে বেগম রওশন এরশাদ নিজ নির্বাচনী এলাকা ময়মনসিংহে যাচ্ছেন না। 

তবে একাধিক সূত্র জানায়, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা বেগম রওশন এরশাদের জন্য নির্বাচনী মাঠে সক্রিয় নয়।  বিগত দিনে ময়মনসিংহ থেকে নির্বাচিত না হতে পেরে স্বামীর আসন রংপুর সদর থেকে নির্বাচিত হন রওশন। 

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বাংলা ইনসাইডারকে জানান, ময়মনসিংহের রাজনীতির সঙ্গে বেগম রওশন এরশাদের খুব বেশি যোগাযোগ নেই।  আর ময়মনসিংহে জাতীয় পার্টির সাংগঠনিক ভিত্তি খুবই নড়বড়ে।  দলের তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে বেগম রওশন এরশাদের যোগাযোগ নেই বললেই চলে।  আর এমন বাস্তবতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জয় ঘরে তোলা রওশন এরশাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ।

বাংলা ইনসাইডার/এমআর