ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

প্রতিপক্ষ ঘায়েল এ বিএনপির নতুন কৌশল!

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০২:৩৮ পিএম
প্রতিপক্ষ ঘায়েল এ বিএনপির নতুন কৌশল!

নির্বাচনী প্রচারণায় ঢাঁকঢোল পেটাবে না এটাই এবার কৌশল নিয়েছে বিএনপি।  নির্বাচনী মাঠে রাখবে না কোন জৌলুসতা। পোস্টার-লিফলেট কেন্দ্রীক প্রচারণা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপির প্রার্থীরা। তবে বিএনপির পক্ষ থেকে উদ্যোগ নেয়া হচ্ছে ভোটারদের কেন্দ্রে উপস্থিত রাখার। এজন্য ওয়ার্ডভিক্তিক কমিটিও গঠন করছে দলটি। প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নিচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট এবং বিএনপি।

পোস্টার সাঁটিয়ে প্রতিপক্ষ আওয়ামী লীগের রোষানলে পড়তে নারাজ বিএনপি।  ইতিমধ্যে দলটির বেশ কিছু পদক্ষেপের কথা জানিয়ে দেয়া হচ্ছে প্রাথীদের।  ধানের শীষের তুলনামূলক কম প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে রাজধানীসহ সারাদেশে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ জানান, ভিন্নধমী প্রচারণা থাকবে এবার বিএনপির। ভোটারদের আকৃষ্ট করতে এবং ভোটারেরা যাতে স্বাচ্ছন্দে ভোট কেন্দ্রে গিয়ে নিরাপদে ভোট দিতে পারে সে ব্যবস্থা করবে জাতীয় ঐক্যফ্রন্ট এবং বিএনপি প্রাথীরা। 

তিনি আরও জানান, যুক্তরাজ্য থেকে দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান বেশ কিছু নির্দেশনা দিয়েছেন যা মাঠ পর্যায়ে বাস্তবায়নের কাজ চলছে। বরিশাল অঞ্চলের এক বিএনপি নেতা জানান, এবারের শ্লোগান হবে যেখানেই ভোট চুরি সেখানেই প্রতিরোধ।  কেন্দ্র কমিটি গঠনের মাধ্যমে এ প্রতিরোধ করা হবে সারাদেশে।  তার মতে, এ প্রদ্ধতির মাধ্যমেই প্রতিপক্ষকে ঘায়েল করবে বিএনপি প্রাথীরা।

বাংলা ইনসাইডার/এমআর