ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

এরশাদের মন ভাল নেই, প্রচারে নেই জাপা-প্রার্থীরা হতাশ

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০১:২১ পিএম
এরশাদের মন ভাল নেই, প্রচারে নেই জাপা-প্রার্থীরা হতাশ

সিঙ্গাপুরে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মন ভাল নেই। সিঙ্গাপুরে হাসপাতালের বেডে শুয়ে-বসেই সময় কাটছে সাবেক এ রাষ্ট্রপতির। নির্বাচনী মাঠে উপস্থিত থাকতে না পেরে হু মু এরশাদ বিষন্ন হয়ে পড়েছেন। সফরসঙ্গী হিসেবে সঙ্গে  থাকা ভাগ্নী জামাই প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সঙ্গে রাজনৈতিক আলাপ করেই সময় পার করছেন তিনি। রংপুর সদর আসনে মহাজোটের একক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠে নেই তিনি। তার হয়ে রংপুরে নির্বাচনী মাঠ দেখভাল করছেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। যদিও রাঙ্গা পাশ্ববর্তী গঙ্গাচরা আসন থেকে নির্বাচন করছেন।

আজ বৃহস্পতিবার সকালে এরশাদের অনুপস্থিতি নিয়ে মহাসচিব রাঙ্গার সঙ্গে কথা হলে তিনি জানান, মামা (এরশাদ) গুরুতর অসুস্থ।তাঁর বিভিন্ন শারিরীক পরীক্ষা-নিরীক্ষা চলছে। সব কিছু শেষ হতে একটু সময় লাগবে। নির্বাচনের আগে নির্বাচনী মাঠে পার্টি প্রধান এরশাদকে পাওয়া অনিশ্চিত।

এদিকে, দলীয় প্রার্থীরাও এরশাদের অনুপস্থিতিতে অনেকটা ভেঙে পড়েছেন। অন্যান্য দলের পক্ষ থেকে যেভাবে নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছে তার ছিটেফোঁটাও নেই জাপাতে। স্ব-স্ব প্রার্থীরা নিজ উদ্যোগেই প্রচার-প্রচারণা চালাচ্ছেন। কেন্দ্রীয়ভাবে কোন প্রার্থীর খোঁজ-খবর কেউ নিচ্ছেন না। শীর্ষ নেতৃত্ব বিশেষ করে এরশাদ-বেগম রওশন এরশাদ-জিএম কাদের-মশিউর রহমান রাঙ্গা সবাই নির্বাচন করছেন। অন্য প্রার্থীদের প্রচারণায় সময় দেওয়ার সময় তাদের নেই। বিষয়টি নিয়ে দলের এক প্রেসিডিয়াম সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতীয় পার্টির কোন মা-বাবা নেই।যে যার মত। তিনি বলেন, অনন্ত এভাবে একটি রাজনৈতিক পার্টি চলতে পারেনা। জাপার এখন প্রয়োজন আমূল সংস্কার।

বাংলা ইনসাইডার/এমআর