ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সম্ভাব্য হামলার আশঙ্কায় মাঠে নামছেন না খালেদার পুত্রবধূ সিঁথি

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮ শনিবার, ১২:২৬ পিএম
সম্ভাব্য হামলার আশঙ্কায় মাঠে নামছেন না খালেদার পুত্রবধূ সিঁথি

পরিকল্পনা ছিল নির্বাচনী মাঠে বিএনপির হয়ে প্রচার-প্রচারণায় নামবেন খালেদার পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি। এতে খালেদা জিয়া এবং তারেক রহমানেরও সম্মতি ছিল কিন্তু বিধি বাম। সারাদেশে বিএনপি প্রার্থীরা যেভাবে হামলার শিকার হচ্ছেন সে আশঙ্কা থেকে সিঁথিকে প্রচারণায় নামা থেকে বিরত রাখা হচ্ছে।

ইতিমধ্যে বিএনপির হাইকমান্ডের সঙ্গে এনিয়ে কথা বলেছেন তারেক রহমান। শুরু থেকেই নির্বাচনী প্রচারণায় গতি আনতে প্রথমে তারেকের সহধর্মীনি ডা. জোবায়দা রহমানকে চিন্তা করা হয় কিন্তু পাসপোর্ট জটিলতায় জোবায়দা দেশে আসতে না পারার কারণে চূড়ান্তভাবে প্রচারণায় অংশ নিতে মরহুম আরাফাত রহমান কোকোর সহধমীনি শর্মিলা রহমান সিঁথিকে বেছে নেয় বিএনপি। বিশেষ করে খালেদা এবং তারেকের অনুপস্থিতিকে চমক হিসেবে ভোটারদের আকৃষ্ট করতে সিঁথিই ছিল বিএনপির প্রধান অস্ত্র। গত কয়েকদিনে সারাদেশে বিএনপির প্রার্থীদের উপর হামলার প্রেক্ষিতে আপাতত সিথিঁর প্রচারণায় অংশ নেয়া বন্ধ রাখা হলো বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র।

সূত্রটি জানায়, জিয়া পরিবারের কেউ নির্বাচনে মাঠে হয়রানি কিংবা হামলার শিকার হোক এটা চান না লন্ডনে অবস্থানরত তারেক রহমান। লন্ডন থেকে তারেক রহমানের বিশ্বস্ত একজন জানান, নির্বাচনী মাঠে ড. কামাল হোসেনই সক্রিয় থাকবেন। আন্তর্জাতিক গণমাধ্যমকে দেখানোর জন্য কামাল হোসেন বিএনপির প্রধান অস্ত্র। তার মতে, ড. কামাল হোসেনের উপর যত আঘাত আসবে ক্ষমতাসীন দল ততই বিপদে পড়বে।

বাংলা ইনসাইডার/এমআর