ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সরে দাঁড়াচ্ছেন এরশাদ?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৭:০০ পিএম
সরে দাঁড়াচ্ছেন এরশাদ?

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনের পাশাপাশি ঢাকা-১৭ আসনে প্রার্থী হয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। এর মধ্যে রংপুরের আসনটি ক্ষমতাসীন আওয়ামী লীগ এরশাদকে ছেড়ে দিলেও ঢাকার আসনটিতে এরশাদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

গত ১০ ডিসেম্বর হুসেইন মূহাম্মদ এরশাদ নির্বাচনী ডামাডোলের মধ্যে নানা গুঞ্জনের জন্ম দিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে চলে যান। আগামী ২২ ডিসেম্বর এরশাদ দেশে ফিরছেন বলে জানান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান। তবে ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে তিনি নিজেকে ‘সরিয়ে নিচ্ছেন’ বলে খবর রটে যাওয়ায় বিপাকে পরেছেন ঢাকা ১৭ আসনের জাতীয় পার্টির নেতাকর্মীরা। 

জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদের ঢাকা-১৭ আসন এবং রওশন এরশাদের ময়মনসিংহ-৭ আসন ছাড়াও কয়েকটি আসনে প্রার্থিতা প্রত্যাহার করে সরে যাওয়ার বিষয়ে আলোচনা চলছে জাতীয় পার্টিতে। এরশাদের সরে যাওয়া নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বা চেয়ারম্যানের বিশেষ সহকারী সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার কোনো কথা বলেননি। 

বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম জসিম উদ্দিন এরশাদের সরে যাওয়ার বিষয়ে বলেন, ‘আমাদের কাছে মেসেজ আছে, শীঘ্রই এরশাদ সাহেব ঢাকা-১৭ আসন থেকে সরে দাঁড়াবেন।’

গত ১২ ডিসেম্বর ময়মনসিংহ-৭ আসন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হাফেজ রুহুল আমিন মাদানীর সমর্থনে নিজেকে সরিয়ে নেন তিনি।

জাতীয় পার্টি এবার মহাজোট থেকে ২৬টি আসন পেলেও আরও প্রায় দেড়শ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির নেতাকর্মীরা। তা নিয়ে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ব্যপক ক্ষোভ এবং হতাশা লক্ষ্য করা যাচ্ছে। ভোটের মাঠে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রেও তাঁর নেতিবাচক প্রভাব পড়ছে বলে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা জানান।  

বাংলা ইনসাইডার/আরকে