ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

জাপা প্রার্থীর আর্তনাদ: তোমার অপেক্ষায় আজ আমরা দিশেহারা

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮ বুধবার, ১২:৪৭ পিএম
জাপা প্রার্থীর আর্তনাদ: তোমার অপেক্ষায় আজ আমরা দিশেহারা

নির্বাচনের মাঠে অসহায় অবস্থায় চোখের জল ফেলছেন জাতীয় পার্টির প্রার্থীরা। দলের চেয়ারম্যান এইচএম এরশাদ চিকিৎসাজনিত কারণে অবস্থান করছেন সিঙ্গাপুরে। পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ ময়মনসিংহ থেকে মহাজোটের হয়ে নির্বাচন করছেন,অপর কো-চেয়ারম্যান এরশাদের সহোদর জিএম কাদেরও লালমনিরহাট থেকে মহাজোটের হয়ে নির্বাচন করছেন। পার্টির বর্তমান সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার কোথায় আছেন জানেন না দলের কোন স্তরের নেতা-কর্মীরা। পার্টির নয়া মহাসচিব মশিউর রহমান রাঙ্গা নিজ নির্বাচনী এলাকা রংপুরের গঙ্গাচড়ায় নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনের মাঠে জাপার প্রার্থীদের দেখার মত কোন নেতা আপাতত মাঠে নেই।  প্রায় দেড়শা আসনে উন্মুক্তভাবে জাতীয় পার্টির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সুনিদিষ্ট দিক-নির্দেশনা না থাকায় চরম অসহায়ভাবে মাঠ ছাড়ছেন ঐসব প্রার্থীরা। তাছাড়া প্রতিদিন নির্বাচনী খরচ যোগাতে হিমশিম খেয়ে অনেকেই নীরবে সরে পড়েছেন ভোটের মাঠ থেকে। কোথাও কোথাও মহাজোটের প্রার্থীর কাছে হার মেনে নিজ থেকেই সরে দাঁড়াচ্ছেন জাপার এসব প্রার্থীরা। একাধিক প্রার্থীর সঙ্গে আলাপ করে জানা গেছে, প্রার্থীরা মনোনয়ন পাবার পর থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃত্বের কোন খোঁজ পাচ্ছেন না। এতদিন যারা পার্টির বড় বড় পদধারী ছিলেন অনেকেই সটকে পড়েছেন বলে দাবী তাদের। যারা মনোনয়ন বাণিজ্যের সঙ্গে যুক্ত ছিলেন তারাও ইতিমধ্যে গাঁ ঢাকা দিয়েছেন। এমন বাস্তবতার মুখে চরম অসহায় অবস্থার মধ্যে পড়েছেন জাপার উন্মুক্ত দেড় শতাধিক প্রার্থী।

তবে মহাজোটের হয়ে যে ২৬ জন মাঠে আছেন তারা ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আনুকূল্য পাচ্ছেন। মুন্সীগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন গোলাম মোহাম্মদ রাজু। তিনি এরশাদকে উদ্দেশ্য করে লিখেছেন, তোমার অপেক্ষায় আজ আমরা দিশেহারা,,,আসো। রাজনীতির অঙ্গন আজ নিষ্প্রভ,,,। এমন অভিব্যক্তি জাপার অনেক উন্মুক্ত প্রার্থীদের। বিষয়টি নিয়ে একাধিকবার পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলা ইনসাইডার/এমআর