ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

এবার তারেককে ‘খামোশ’ বললেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৮ শনিবার, ০১:০৪ পিএম
এবার তারেককে ‘খামোশ’ বললেন ফখরুল

এবার তারেক জিয়াকে ‘খামোশ’ বললেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন থেকে সরে আসা নিয়ে বিএনপির শীর্ষ দুই নেতার বাদানুবাদের একপর্যায়ে তারেককে ধমক দেন বিএনপি মহাসচিব।

তারেক জিয়া গতকাল টেলিফোনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নির্বাচন বর্জনের আনুষ্ঠানিক ঘোষণা কখন দেবেন জানতে চান। তারেক জিয়া তাকে সব প্রার্থীকে ঢাকায় নিয়ে আসারও নির্দেশ দেন। নির্বাচন বর্জনের ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতিবাচক মনোভাব পোষণ করেন। তিনি তারেক জিয়াকে সাফ জানিয়ে দেন এখন নির্বাচন বর্জন সম্ভব না। ৩০ ডিসেম্বরে নির্বাচনে যে ফলাফলই হোক সেটা বিএনপির জন্য মঙ্গলজনক হবে।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি বিরোধী দল হিসেবে সংসদে গেলেও অনেককিছু অর্জন করবে। আর এখন নির্বাচন বর্জন করলে কিছুই পাবেনা।’ তারেক জিয়া এ সময় মির্জা ফখরুলকে বলেন, ‘নির্বাচন বর্জন করে আন্দোলন করলে লাখো মানুষ রাস্তায় নামবে। তখন সরকারের পতন সম্ভব হবে।’ তারেক জিয়ার এই চিন্তাকে বিএনপি মহাসচিব ‘হাস্যকর’ এবং ‘আকাশ কুসুম’ চিন্তা বলে মন্তব্য করেন। এসময় ক্ষুব্ধ তারেক বিএনপি মহাসচিবকে জিজ্ঞেস করেন আওয়ামী লীগের কাছ থেকে কত পেয়েছেন? এসময় ফখরুল ক্ষুব্ধ হয়ে বলেন, ‘খামোশ। ফালতু কথা বলবেন না। কী মনে করেন নিজেকে? লন্ডন থেকে এসব উদ্ভট পরিকল্পনা না বলে আমাদের কাজ করতে দিন।’ এই বলে ফোন কেটে দেন ফখরুল।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর