ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

তৃণমূলের পাঠানো তালিকা থেকে মাত্র ১৬ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার, ০৩:০০ পিএম
তৃণমূলের পাঠানো তালিকা থেকে মাত্র ১৬ প্রার্থী

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৮৭টি উপজেলায় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। এর মধ্যে স্থানীয় আওয়ামী লীগ থেকে পাঠানো নামের তালিকা থেকে মাত্র ১৬ জন প্রার্থী জায়গা পেয়েছেন চূড়ান্ত তালিকায়। বাকি ৭১ জনকে বেছে নেয়া হয়েছে এই তালিকার বাইরে থেকে। আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয়ভাবে চালানো জরিপে এই ৭১ জন এগিয়ে ছিলেন। যেসব উপজেলায় স্থানীয় কমিটির পাঠানোর তালিকার সঙ্গে জরিপের মিল ছিলো না, সেখানে জরিপকেই প্রাধান্য দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তৃণমূল আওয়ামী লীগ থেকে তিনটি করে নাম পাঠানো হয়েছিল সত্যি। কিন্তু এই নামের ভিত্তিতেই যে মনোনয়ন দেয়া হবে সেরকম কোন নিশ্চয়তা দেয়া হয়নি। বরং আমাদের স্থানীয় সরকার মনোনয়ন কমিটি নানা বিষয় বিচার বিশ্লেষণ করে যাদের নাম চূড়ান্ত করেছেন, তাদেরকেই মনোনয়ন দেয়া হয়েছে।

তৃণমূল আওয়ামী লীগের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্য এবং এমপিদের পক্ষপাতিত্বের অভিযোগ ছিল। সে প্রেক্ষিতেই তৃণমূলের পাঠানো তালিকা নয়, বরং আওয়ামী লীগের জরিপের মাধ্যমেই প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে আওয়ামী লীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

 

বাংলা ইনসাইডার/এমআর